ইয়াবা যাচ্ছিল দুবাই

নিজস্ব প্রতিবেদক
 | প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ২১:৩৬

কক্সবাজার থেকে মাছের পিকআপে আনা বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব। এগুলো দুবাইয়ে পাঠানোর প্রস্তুতি চলছিল। এই ঘটনায় আন্তর্জাতিক মাদক চোরাচালান চক্রের মূলহোতা জনিসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।

রবিবার বিকালে র‌্যাব জানায়, শনিবার ভোরে রাজধানীর মোহাম্মদপুর টিক্কাপাড়া এলাকার একটি বাসায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় ১৮ হাজার ৫০০ ইয়াবা, নগদ এক লাখ টাকা ও দুটি মোবাইল ফোন জব্দ করা হয়।

র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার এসপি (সিপিসি-৩) মোহাম্মদ মহিউদ্দিন ফারুকী ঢাকাটাইমসকে বলেন, শনিবার ভোরে কক্সবাজার থেকে একটি মাছের পিকআপে রাজধানীর মোহাম্মদপুরে ইয়াবার চালানটি আসে। পরে ওই বাড়িতে অভিযান চাললিয়ে সেগুলো জব্দ করা হয়।

মহিউদ্দিন ফারুকী বলেন, ‘চক্রটি বিভিন্ন সময় ইয়াবার বড় বড় চালান মাছের পিকআপে করে রাজধানীতে নিয়ে আসে। মাছের সঙ্গে ইয়াবা আনলে তার গন্ধ টের পাওয়া যায় না বলে প্রশাসনের চোখ ফাঁকি দেওয়া সহজ হয়। এই চক্রে তিনজন সদস্য কাজ করে। জনি নামে যে ইয়াবা ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়েছে সেই মূলত ইয়াবার চালান নিয়ে দুবাই যায়। গত বুধবার সে দুবাই থেকে দেশে এসেছে।’

জনি আবার দুবাই যাওয়ার প্রস্তুতি নিচ্ছিল বলে র‌্যাবের কাছে স্বীকার করেছে। র‌্যাব কমান্ডার বলেন, ‘তার (জনি) প্রধান সহযোগী আরমান কক্সবাজার থেকে পাইকারি দামে ইয়াবা কিনে সেগুলো মাছের পিকআপে করে রাজধানীতে আনে। পরে সেগুলো প্যাকেটিং করে দেশের বাইরে পাঠানোর জন্য প্রস্তুত করে দেয়। এই চক্রটি রাজধানীতে ইয়াবা বিক্রি করে না বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে। জনি ছয় বছর ধরে এই পেশায় জড়িত।’

(ঢাকাটাইমস/১৭ফেব্রুয়ারি/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :