নরসিংদী জেলা প্রশাসনের জব কর্নারে চাকরি মিলল ২১১

নরসিংদী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ২২:৪৪

চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা-২০১৮-তে জেলা প্রশাসন নরসিংদীর একটি অন্যতম প্রয়াস ছিল ‘জব কর্নার’ স্থাপন। জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইনের স্বীয় চিন্তাপ্রসূত এই জব কর্নারের মূল লক্ষ্য ছিল শিল্প অধ্যুষিত নরসিংদী জেলায় বেকারত্বের হার কমানো। উন্নয়ন মেলার সমাপনী দিনেই জেলা প্রশাসক চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, নরসিংদীর সহযোগিতায় ১২ জন চাকরি প্রত্যাশীকে বিভিন্ন শিল্পপ্রতিষ্ঠানের নিয়োগপত্র হস্তান্তর করেন।

এরই ধারাবাহিকতায় উন্নয়ন মেলায় প্রাণ আরএফএল গ্রুপের স্টলে চাকারি প্রার্থীদের জীবনবৃত্তান্ত (সিভি) সংগ্রহ করা হয়। সংগৃহীত সিভির মধ্য থেকে যোগ্যতা অনুযায়ী যাচাই-বাছাই করে ২১১ জনকে প্রাণ আরএফএল গ্রুপ প্রাথমিকভাবে নিয়োগ দেয়। প্রায় তিন মাস পর নিয়োগপ্রাপ্ত প্রার্থীরা চাকরির প্রাথমিক ধাপ (শিক্ষানবিশকাল) সফলভাবে সম্পন্ন করায় ২১১ জন প্রার্থীকেই রবিবার প্রাণ আরএফএল পাবলিক স্কুলে এক অনাড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে নিয়োগপত্র তুলে দেন নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন।

এসময় জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন বলেন, জেলা প্রশাসনের এই মহতী উদ্যোগ ও প্রাণ আরএফএল গ্রুপের এই সহযোগিতা ২১১টি পরিবারের মুখে হাসি ফুটিয়েছে। নরসিংদীর অন্যান্য বৃহৎ শিল্প প্রতিষ্ঠানসমূহও এই উদ্যোগের সাথে শিগগির শামিল হবে এবং পর্যায়ক্রমে উন্নয়ন মেলার ‘জব কর্নারে’ নরসিংদীসহ দেশের অন্যান্য জেলা থেকে যোগ্য প্রার্থীদের সিভি নির্দিষ্ট উপায়ে যাচাই-বাছাইপূর্বক তাদের নিয়োগ দেয়া হবে।

(ঢাকাটাইমস/১৭ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :