‘প্রশাসনের অনেকে জনপ্রতিনিধির চেয়েও পাওয়ারফুল মনে করে’

প্রকাশ | ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ২৩:০১

নারায়ণগঞ্জ প্রতিনিধি
ঢাকাটাইমস

বর্তমানে প্রশাসনের অনেকেই নিজেদেরকে জনপ্রতিনিধিদের চেয়েও বেশি পাওয়ারফুল মনে করছেন বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য একেএম শামীম ওসমান।

রবিবার দুপুরে নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

রবিবার প্রশাসনের সমালোচনা করে এমপি শামীম ওসমান বলেন, প্রশাসন এখন মনে করছে তারা জনপ্রতিনিধিদের চেয়ে উপরে উঠে গেছেন। তাই ছাত্রসমাজ চুপ থাকার কারণে আজ দেশে শিক্ষকদের উপর নির্যাতন হচ্ছে, ছাত্রীরা ধর্ষণের শিকার হচ্ছে এবং স্বাধীনতাবিরোধী শক্তি রাজাকার আল বদররা ধমক দেয়।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে শামীম ওসমান বলেন, প্রশাসনের দায়িত্ব আছে। তবে প্রশাসন তোমাদের মালিক না। তোমার ট্যাক্সের টাকায় প্রশাসন লালিত পালিত হয়। তাই আমি চাই, দেশের পক্ষে কথা বলার জন্য কিছু যোগ্য নাগরিক সৃষ্টি হোক। তোমরা নিজেদের যোগ্য ও সুনাগরিক হিসেবে গড়ে তুলে দেশের দায়িত্ব নাও।

এছাড়াও তিনি নারায়ণগঞ্জে মাদক, সন্ত্রাস ও ইভটিজিংয়ের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে ছাত্রসমাজের প্রতি আহবান জানান।

শামীম ওসমান আরও বলেন, আমার সময় শেষ হয়ে আসছে। প্রতিবাদ করার লোক আমি নারায়ণগঞ্জে পাচ্ছি না। তাই সকল অন্যায়, অত্যাচার ও অবিচারের বিরুদ্ধে তোমাদের প্রতিবাদ করতে হবে। তোমাদের অধিকার তোমাদেরকেই আদায় করতে হবে। প্রয়োজনে রাস্তায় নামতে হবে।

শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি দেশের প্রতি দায়িত্ব পালনেরও আহ্বান জানিয়ে তিনি বলেন, আমি বিশ্বাস করি সরকারি তোলারাম কলেজের ছাত্ররা যদি রাস্তায় নামে- তাহলে নারায়ণগঞ্জে মাদক, ইভটিজিং, ধর্ষণ, চাঁদাবাদি কোন কিছুই থাকবে না। তোমরা যদি চাও নারায়ণগঞ্জে কোন অন্যায়, অবিচার, ধর্ষণ, চাঁদাবাজি হবে না- তাহলে হবে না। তবে তোমাদেরকে সব অন্যায়ের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে।

তিনি আরো বলেন, আমার ছাত্রসমাজ কোথায়? তোমরা ঘুমিয়ে গেছ? তোমরা ফার্মের মুরগির মতো হয়ে যাচ্ছ? আমার লজ্জা লাগে। তোমরা বেরিয়ে আসো। প্রতিবাদ করতে শেখ।

সরকারি তোলারাম কলেজের অধ্যক্ষ বেলা রাণী সিংহের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন-উপাধ্যাক্ষ আমিনুল ইসলাম, শিক্ষক পরিষদ সম্পাদক জীবন কৃষ্ণ মোদক।

অনুষ্ঠানে শেষে সংসদ সদস্য শামীম ওসমান কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার বিজয়ীদের হাতে ক্রেস্ট তুলে দেন।

(ঢাকাটাইমস/১৭ফেব্রুয়ারি/এলএ)