সাদ অনুসারীদের দ্বিতীয় দিনের ইজতেমা চলছে

গাজীপুর প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:৪৮ | প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:৪৬
ফাইল ছবি

গাজীপুরের টঙ্গীর তুরাগ তীরে চলছে সাদ অনুসারীদের দ্বিতীয় দিনের বিশ্ব ইজতেমা। সোমবার তাদের ইজতেমা শেষ হওয়ার কথা থাকলেও আবহাওয়া খারাপের কারণে তাদের আবেদনের প্রেক্ষিতে এক দিন সময় বাড়িয়ে দিয়েছে সরকার। ফলে আজ আখেরি মোনাজাত হওয়ার কথা থাকলেও মঙ্গলবার সকাল ১০টায় অনুষ্ঠিত হবে মোনাজাত। তবে কে মোনাজাত পরিচালনা করবেন তা এখনো নির্ধারিত হয়নি।

সোমবার ভোর থেকে ময়দানে চলছে ধর্মীয় বয়ান। ফজরের নামাজের পর বয়ান করেন ভারতের মুরসালিন। তা বাংলায় অনুবাদ করে শোনান বাংলাদেশের মাওলানা আবদুল্লাহ মনসুর। মুসল্লিদের নিরাপত্তায় রয়েছে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

ইজতেমার মুরুব্বি মাওলানা আশরাফ আলী বলেন, বিশ্ব ইজতেমায় আসা লাখো মুসল্লি তাদের নির্ধারিত খিত্তায় অবস্থান নিয়েছেন। তারা গতকাল থেকেই দলে দলে বিভক্ত হয়ে ধর্মীয় আলোচনা, তালিম, জিকির আসকার নিয়ে ব্যস্ত সময় পার করছেন। আগামীকাল সকাল ১০টায় অনুষ্ঠিত হবে আখেরি মোনাজাত।

বিশ্ব ইজতেমায় মানুষের আসার সুবিধার্থে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচলে নেওয়া হয়েছে বিশেষ ব্যবস্থা। আখেরি মোনাজাতের কারণে আব্দুল্লাহপুর থেকে ভোগড়া বাইপাস এবং মীরেরবাজার থেকে স্টেশন রোড পর্যন্ত উভয়মুখী মহাসড়কে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

এবারের ইজতেমার প্রথম দুই দিন সাদবিরোধীরা অংশ নেন। শনিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয় তাদের ইজতেমা। পরে প্রশাসনের নির্দেশনায় শনিবার রাত নয়টার মধ্যেই জোবায়ের অনুসারীরা মাঠ ত্যাগ করেন। এরপর মাঠের নিয়ন্ত্রণ নেয় আইনশৃঙ্খলা বাহিনী।

সাদবিরোধীরা চলে যাওয়ার পর মাঠে প্রবেশ করে সাদের অনুসারীরা। গতকাল ঝড় ও বৃষ্টির কারণে সময় বাড়ানোর আবেদন করা হলে সরকার একদিন সময় বাড়িয়ে ১৯ ফেব্রুয়ারি আখেরি মোনাজাতের তারিখ নির্ধারণ করে দেয়।

ঢাকা টাইমস/১৮ফেব্রুয়ারি/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

কেজি দরে অপরিপক্ক তরমুজ, পিস চাইলে দাম আকাশ ছোঁয়া

লক্ষ্মীপুরে যুবলীগ নেতার চোখ উপড়ে দিয়েছে দুর্বৃত্তরা

ফেনী সরকারি কলেজে শিক্ষার্থীদের গণইফতারে ছাত্রলীগের হামলা, আহত ১০

মধ্যরাতে ফের মিয়ানমারের গুলির শব্দে কেঁপে উঠল টেকনাফ সীমান্ত

উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক, দুর্ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি

বরগুনা প্রেসক্লাবের নামে ভুয়া কমিটি গঠনের অভিযোগ 

ঝিনাইদহে বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানে জরিমানা

যারা ট্রেনে আগুন দেয় তারাই ভাড়া বৃদ্ধির গুজব ছড়ায়: রেলমন্ত্রী

আলফাডাঙ্গায় দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

মানিকগঞ্জে ব্যবসায়ী হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

এই বিভাগের সব খবর

শিরোনাম :