লাল কার্ডের রেকর্ডই হয়ে গেল রামোসের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৩২ | প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১০:২০

লা লিগায় রবিবার রাতে নিজেদের মাঠে জিরোনার কাছে ২-১ ব্যবধানে ধরাশায়ী হয় রিয়াল মাদ্রিদ। ওই ম্যাচের শেষের দিকে লাল কার্ড দেখে দলীয় অধিনায়ক সার্জিও রামোস গড়েন অনাকাঙ্ক্ষিত এক রেকর্ড।

ম্যাচের দ্বিতীয়ার্ধে নিজেদের ডিবক্সে ইচ্ছাকৃত হ্যান্ডবলের জন্য প্রথম হলদু কার্ড দেখেন রামোস। এরপর নির্ধারিত সময়ের শেষ মিনিটে ওভারহেড কিক নিতে গিয়ে প্রতিপক্ষের খেলোয়াড়ের মুখে আঘাত করে বসেন তিনি। দেখেন দ্বিতীয় হলদু কার্ড অর্থাৎ, লাল কার্ড। স্প্যানিশ লা লিগায় এটি ছিল তার ২০তম লাল কার্ড।

স্প্যানিশ লা লিগা, জার্মান বুন্দেসলিগা, ইংলিশ প্রিমিয়ার লিগ, ইতালিয়ান সিরি’আ ও ফরাসি লিগ ওয়ান মিলিয়ে রামোসই এখন সবচেয়ে বেশি লাল কার্ড দেখা ফুটবলার।

১৯টি লাল কার্ড নিয়ে দুই নম্বরে আছেন বোর্দো, নিস ও মার্শেইর সাবেক মিডফিল্ডার ক্যারিল রোল। প্রিমিয়ার লিগে ৮টি করে লাল কার্ড দেখেছেন প্যাট্রিক ভিয়েরা, ডানকান ফার্গুসন আর রিচার্ড ডুনে। জার্মান বুন্দেসলিগায়তেও সর্বাধিক ৮টি করে লাল কার্ড দেখেছেন ব্রাজিলের লুইস গুস্তাভো আর জার্মানির জেনস নভোটনি। সিরি’আয় সর্বাধিক ১৬টি লাল কার্ডের রেকর্ডটি জুভেন্টাসের সাবেক উরুগুইয়ান সেন্টারব্যাক পাওলো মন্টেরোর দখলে।

চ্যাম্পিয়ন্স লিগে ৩টি ও কোপা দেল রে’র ২টিসহ ক্লাব ক্যারিয়ারে মোট ২৫টি লাল কার্ড দেখেছেন রামোস। ক্লাবের ইতিহাসে অন্য যে কোনো ফুটবলারের তুলায় যা দ্বিগুণ। ১২টি লাল কার্ড নিয়ে দুই নম্বরে আছেন ফার্নান্দো হিয়েরো, তিনে থাকা গুতি দেখেছেন ১০টি। কিন্তু, মজার ব্যাপার কি জানেন? জাতীয় দলের হয়ে ১৬১ ম্যাচে একবারও লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়নি রামোসকে।

(ঢাকাটাইমস/১৮ ফেব্রুয়ারি/ এবিএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :