পাক শিল্পীদের নিষিদ্ধের জোরালো ডাক বলিউডে

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৫২ | প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৪২

বলিউডে পাক শিল্পীদের নিষিদ্ধ করার ব্যাপারে বিভিন্ন সময়ে অনেক তারকা এবং রাজনীতিক মুখ খুলেছেন। যার জেরে অভিনেতা ফাওহাদ খান এবং অভিনেত্রী মাহিরা খানরা অনেক আগে বলিউড ছাড়লেও রাহাত ফতেহ আলি খান এবং আতিফ আসলামের মতো গায়করা নিজেদের প্রতিভাবলে এখনও বলিউডের ছবিতে সমানে গান করে যাচ্ছেন।

তবে পুলওয়ামা হামলায় ভারতের ৪৯ জন জওয়ান নিহত হওয়ার ঘটনায় আবার ফুঁসে উঠেছে বলিউড। এবার যোগ দিয়েছেন অমিতাভ বচ্চনের মেগাস্টার এবং বীরেন্দ্রর শেওয়াগ, সুরেশ রায়না, ভিভিএস লক্ষ্মন এবং হরভজন সিংয়ের মতো ক্রিকেটাররা। একযোগে তারা পাকিস্তানি শিল্পীদের বলিউড থেকে নিষিদ্ধের ডাক দিয়েছেন।

শুধু তাই নয়, পুলওয়ামার ঘটনার প্রতিবাদে অমিতাভ বচ্চন তার আগামী ছবি ‘ব্রহ্মাস্ত্র’র শুটিং আপাতত বন্ধ রেখেছেন। মুম্বাইয়ে এটির শুটিং চলছিল। পাশাপাশি বীরেন্দ্র শেহওয়াগ, হরভজন সিং ও সুরেশ রায়নাকে নিয়ে একটি বিজ্ঞাপনের শুটিংও রবিবার দুই ঘণ্টার জন্য বন্ধ রাখা হয়।

এদিনের প্রতিবাদে সামিল হয় ফিল্মের ২৪টি সংগঠন। ছিল ফেডারেশন অব ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজ ও ইন্ডিয়ান ফিল্ম অ্যান্ড টেলিভিশন ডিরেক্টরস অ্যাসোসিয়েশনও। গোরেগাঁওয়ের ফিল্ম সিটিটে তারা বিক্ষোভ করে। সিনেম্যাটোগ্রাফার থেকে মেক-আপ ম্যান, কস্টিউম ডিজাইনার, জুনিয়র আর্টিস্ট, এডিটর, ফাইটার, ডান্সার- সবাই প্রতিবাদে সামিল হন।

সেখানে সেহওয়াগ বলেন, ‘আমরা যাই বলি বা যাই করি, তা আমাদের সেনাদের নিত্যকাজের থেকে অনেক কম। আমরা শুধু তাদের ধন্যবাদ জানাতে পারি আর তাদের সাহায্য যেটুকু সামর্থ তা করতে পারি। আমরা ব্যথিত, সঙ্গে আশাবাদী যে, ভবিষ্যতে আমাদেরও ভালো দিন আসবে। হরভজন বলেন, ‘সৈনিকদের আত্মত্যাগ বিফলে যাবে না।’

ঢাকাটাইমস/১৮ ফেব্রুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :