২০১৯ বিশ্বকাপই ওয়ানডে ক্যারিয়ারের শেষ: গেইল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৪৭ | প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১১:১৩

ইংল্যান্ডে অনুষ্ঠেয় ২০১৯ বিশ্বকাপ খেলে ওয়ানডে ক্যারিয়ারের ইতি টানবেন ক্রিস গেইল। ক্যারিবিয়ান ওপেনার নিজেই জানিয়েছেন, এ টুর্নামেন্টের পর পঞ্চাশ ওভারের ক্রিকেটে আর দেখা যাবে না তাকে।

৩৯ বছর বয়সী গেইল ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে দলে এখন অনিয়মিত। গত চার বছরে মাত্র ১৫টি ম্যাচ খেলেছেন তিনি। সম্প্রতি ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য দলে নেয়া হয়েছে গেইলকে। বুধবার থেকে শুরু হচ্ছে সিরিজটি।

গেইল জানিয়েছেন, ঘরের মাঠে এটাই হতে পারে তার ক্যারিয়ারের শেষ ওয়ানডে সিরিজ। এরপর নতুনদের সুযোগ করে দিতে বিশ্বকাপে পর তুলে রাখবেন ব্যাট-প্যাড। ক্যারিয়ারে দুটি টি-টোয়েন্টি ট্রফি জিতলেও কখনো ওয়ানডে ট্রফি ছুঁয়ে দেখা হয়নি তার। বিদায়ী টুর্নামেন্টে তাই সতীর্থ ও উত্তরসূরিদের কাছ থেকে ওই ট্রফিটা উপহার চান গেইল। এ অভিপ্রায় ব্যক্ত করে তিনি বলেন, ‘সম্ভবত শেষবারের মতো তারা ঘরের মাঠে আমাকে ওয়ানডে খেলতে দেখবে। পঞ্চাশ ওভারের ক্রিকেটে বিশ্বকাপই হতে যাচ্ছে আমার শেষ। ট্রফি জেতা হবে রূপকথার মত ব্যাপার। ট্রফিটা উদীয়মানদের কাছে আমার পাওনা। তাদেরকে সেটা জেতার চেষ্টা করতে হবে।’

পঞ্চাশ ওভারের ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের সবচেয়ে বেশি রান ব্রায়ান লারার। ম্যাচে ১০ হাজার ৪০৫ রান করেছেন ‘ক্রিকেটের বড়পুত্র’। দুই নম্বরেই আছেন গেইল। ২৮৪ ম্যাচে করেছেন ৯ হাজার ৭২৭ রান। তবে ক্যারিবীয়দের হয়ে ওয়ানডেতে সর্বাধিক সেঞ্চুরির (২৩) রেকর্ডটা গেইলের দেখলে।

ওয়েস্ট ইন্ডিজের একমাত্র ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে ডাবল সেঞ্চুরির কীর্তিটিও গেইলের। ২০১৫ বিশ্বকাপের গ্রুপ পর্বে জিম্বাবুয়ের বিপক্ষে ২১৫ রানের এক মহাকাব্যিক ইনিংস খেলেন তিনি।

(ঢাকাটাইমস/১৮ ফেব্রুয়ারি/ এবিএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :