হবিগঞ্জে গউছসহ বিএনপির ১৪ নেতাকর্মী কারাগারে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:৪৪
জি কে গউছ

একাদশ সংসদ নির্বাচনের দিন হবিগঞ্জ শহরে সহিংসতার ঘটনায় করা মামলায় হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক জি কে গউছসহ দলটির ১৪ নেতাকর্মীর জামিন নামঞ্জুর করেছেন আদালত।

সোমবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আমজাদ হোসেনের আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

হবিগঞ্জ জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) সিরাজুল হক চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন সিরাজুল হক চৌধুরী, লুৎফুর রহমান ও নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু। আসামিপক্ষে ছিলেন আশরাফুল বারী নোমান ও ত্রিলোক কান্তি চৌধুরী বিজন।

আদালত সূত্রে জানা যায়, গত ৩০ ডিসেম্বর ভোটের দিন হবিগঞ্জ শহরের কয়েকটি কেন্দ্রে সংঘর্ষের ঘটনায় জিকে গউছসহ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে চারটি মামলা করা হয়। এর প্রেক্ষিতে গত ২০ জানুয়ারি এই মামলায় হাইকোর্ট থেকে চার সপ্তাহের আগাম জামিন পান গউছসহ অন্য আসামিরা।

জামিনের মেয়াদ শেষ হলে সোমবার গউছসহ আসামিরা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আমজাদ হোসেনের আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন। পরে বিচারক জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

জিকে গউছের আইনজীবী এম এ মজিদ জানান, আদালতে জিকে গউছসহ ১৪ নেতাকর্মীর জামিন চাইলে শুনানি শেষে আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

ঢাকা টাইমস/১৮ফেব্রুয়ারি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :