জাতীয় নির্বাচন রেকর্ডে রাখার মতো সুষ্ঠু ও নিরপেক্ষ ছিল: সিইসি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:২৩

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেন,জাতীয় নির্বাচন ছিল রেকর্ডে রাখার মতো সুষ্ঠু ও নিরপেক্ষ। উপজেলা ও সিটি নির্বাচনেও একই পরিবেশ থাকবে বলে আশা করি।

সোমবার সকালে নির্বাচন কমিশনে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বিষয়ক সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে  এ কথা বলেন সিইসি।

এসম সিইসি আসন্ন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপ-নির্বাচন এবং ঢাকা উত্তর ও দক্ষিণের ওয়ার্ড নির্বাচন যেন প্রশ্নবিদ্ধ না হয় সেজন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দিয়েছেন।  কে এম নূরুল হুদা বলেন,এই সিটি করপোরেশন নির্বাচন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মত সুষ্ঠু করতে হবে।বলেন, সকল ভোটার যেন নির্বিঘ্নে ভোট দিতে পারে।

সিইসি জাতীয় নির্বাচনে সহিংসতামুক্ত ও সুষ্ঠুভাবে দায়িত্ব পালন করায় আইনশৃঙ্খলা বাহিনীকে ধন্যবাদ জানান।

সোমবার ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচন ও ঢাকার দুই সিটিতে নতুন যুক্ত হওয়া ৩৬টি ওয়ার্ডের সাধারণ নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বৈঠকে করছে নির্বাচন কমিশন (ইসি)।পুলিশ মহাপরিদর্শক, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব, ডিএমপি কমিশনার, বিজিবি, র‌্যাব, আনসার ও ভিডিপি, ডিজিএফআই, এনএনআইয়ের মহাপরিচালক, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব, স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের অতিরিক্ত সচিবসহ বিভিন্ন মন্ত্রণালয়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।  বেলা ১১ টায় সুরু হওয়া এ বৈঠক শেষ হয় দুপুর একটার দিকে।

উল্লেখ্য, আগামী ২৮ ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে উপ-নির্বাচন ও নতুন ১৮টি ওয়ার্ড ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সঙ্গে যুক্ত হওয়া আরো নতুন ১৮টি ওয়ার্ডে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

(ঢাকাটাইমস/১৮ফেব্রুয়ারি/জেআর/ডব্লিউউবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :