ব্যারিস্টার সুমনের লাইভে এবার সরল স্কুলের সামনের ডাস্টবিন

নিজস্ব প্রতিবেদক,ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৫২

আইনজীবী সাইয়েদুল হক সুমনের ফেসবুক লাইভের আহ্বানে সাড়া দিয়ে রাজধানীর সুরিটোলা স্কুলের সামনে দীর্ঘদিন ধরে রাখা ডাস্টবিনটি সরিয়ে নেয়া হয়েছে। সোমবার দুপুরে এটি সরিয়ে নেয় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। আগের বিকালে তিনি এই ময়লা ফেলার স্থানটিতে দাঁড়িয়ে ফেসবুক লাইভ দিয়ে শিক্ষার্থীদের দুর্ভোগের বিষয়টি তুলে ধরেছিলেন।

দেশের বিভিন্ন স্থানের নানা অসঙ্গতির কথা দায়িত্বশীলদের নজরে আনতে প্রায়ই ফেসবুক লাইভে কথা বলেন আলোচিত এই আইনজীবী। রবিবার পুরান ঢাকার সুরিটোলা বিদ্যালয়ের সামনে থাকা ডাস্টবিনের ভেতরে ঢুকে গিয়ে সুমনের ফেসবুক লাইভ করেন।

‘স্কুলের বাচ্চাদের বাঁচান, বেঁচে যাবে ভবিষ্যৎ’ এই ক্যাপশনে ফেসবুক লাইভে আসেন তিনি। তিন মিনিটের সেই ফেসবুক লাইভ পোস্টটি ভাইরাল হয়।

ব্যারিস্টার সুমন দুর্গন্ধযুক্ত ডাস্টবিনে নেমে বাচ্চাদের বাঁচানোর আহ্বান জানিয়ে ফেসবুক লাইভে বলেন,‘আমি যেখানে দাঁড়াইয়া আছি সেইটা একটা ময়লার ডাস্টবিন। সুরিটোলা বিদ্যালয়ের মেইন গেইটে যেখানে প্রায় ১৫শ শিক্ষার্থী পড়াশোনা করে সেখানে এমন দুর্গন্ধযুক্ত ডাস্টবিন থাকতে পারে না। ঠিক ওভার ব্রিজের নিচে স্কুলের সামনে সিটি কর্পোরেশনের ডাস্টবিন কীভাবে থাকে?’

সোমবার বেলা আড়াই দিকে ব্যারিস্টার সুমন ফের ফেসবুক লাইভে এসে ডাস্টবিন সরানোর জন্য সিটি করপোরেশনের মেয়র এবং শিক্ষা মন্ত্রণালয়কে ধন্যবাদ জানান। পাশাপাশি তিনি বলেন, তাৎক্ষণিক এমন পদক্ষেপ নেয়ার কারণে এই স্কুলের শিক্ষার্থীরা আপনার কাছে কৃতজ্ঞ থাকবে।

আজকের ফেসবুক লাইভের সময় সুমনের পাশে ছিল ওই শিক্ষা প্রতিষ্ঠানের বেশ কয়েকজন ছাত্রও। তারা এ সময় বেশ উচ্ছ্বাস প্রকাশ করেন।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায় ঢাকাটাইমসকে বলেন, ‘সেখানে যে ডাস্টবিনটি ছিল তা ডিএসসিসির উদ্যোগে সরিয়ে ফেলা হয়েছে। সেখানে এখন আর কোনো ময়লা আবর্জনা নেই। ওই ব্যক্তি ফেসবুক লাইভ করায় অনেক মানুষ সেই ডাস্টবিন সরিয়ে ফেলতে অনুরোধ করেছেন, যে কারণে শিক্ষার্থীদের কথা বিবেচনা করে ডাস্টবিনটি আমরা সরিয়ে ফেলেছি।’

এর আগেও তিনি অনেক জায়গায় অসঙ্গতি নিয়ে লাইভে কথা বলেন। সারাদেশে সড়ক ও মহাসড়কে থাকা বিপজ্জনক বৈদ্যুতিক খুঁটিসহ বিভিন্ন খুঁটি নিয়ে লাইভ করেন। পরে তা নিয়ে গণমাধ্যমে খবর প্রকাশিত হয়। পরে উচ্চ আদালত থেকে দুই মাসের মধ্যে রাস্তা থেকে এসব খুঁটি অপসারণের নির্দেশ দেয়া হয়।

ঢাকা-সিলেট মহাসড়কের পাশে ছয় মাস ধরে পড়ে থাকা একটি বাসও ব্যারিস্টার সুমনের ফেসবুক লাইভের পর সরিয়ে নেওয়া হয়েছে।

(ঢাকাটাইমস/১৮ফেব্রুয়ারি/বিইউ/ডব্লিউবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :