তেঁতুলিয়ায় পিকনিক বাস খাদে, স্কুলছাত্র নিহত

পঞ্চগড় প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:২৬

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় পিকনিকের একটি বাস খাদে পড়ে গেছে। এ দুর্ঘটনায় তের বছরের এক স্কুলছাত্র নিহত হয়েছে। তার নাম সজিব কুমার সিংহ। এসময় কমপক্ষে ২৫ শিক্ষার্থী আহত হয়।

সোমবার সকালে উপজেলার শালবাহানহাট ইউনিয়নের রওশনপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত সজিব জেলার আটোয়ারী উপজেলার রাধানগর ইউনিয়নে রসেয়া এলাকার দিলীপ কুমার সিংহের একমাত্র ছেলে। সে আটোয়ারী রসেয়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্র ছিল।

আহতদের মধ্যে এক শিক্ষকসহ দুইজনের অবস্থা আশঙ্কাজনক। ঘটনা তদন্তে তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সানিউল ফেরদৌসকে প্রধান করে তিন সদস্যের একটি কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, আটোয়ারী উপজেলার রসেয়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে পিকনিক করতে তেঁতুলিয়ার বাংলাবান্ধায় যায়। বেলা সাড়ে ১১টায় বাসটি নিয়ে শিক্ষকরা রওশনপুর এলাকায় চা বাগান এবং আনন্দ ধারা রিসোর্ট দেখতে যাচ্ছিল। বাসে ৬ষ্ঠ থেকে দশম শ্রেণির ৬৫ শিশু শিক্ষার্থীসহ কমপক্ষে ৮০ জন যাত্রী ছিল। রওশনপুর এলাকায় কাঁচা রাস্তায় নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি খাদে উল্টে যায়। খবর পেয়ে পুলিশ ও দমকল বাহিনীর সদস্যরা আহতদের উদ্ধার করে প্রথমে তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্যকেন্দ্র ভর্তি করে। এ সময় চিকিৎসক ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী সজিবকে মৃত ঘোষণা করেন। পরে আহতদের পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনার পর বাসের চালক পালিয়ে যায় বলে পুলিশ জানায়।

রসেয়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক বিনয় চন্দ্র বর্ম্মণ বলেন, বাসটিতে প্রায় ৬৫ জন শিক্ষার্থী এবং ১০/১২ জন শিক্ষক ছিলাম। বাংলাবান্ধা ঘুরে রওশনপুর এলাকায় চা বাগান দেখতে যাচ্ছিলাম। কাঁচা রাস্তায় নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি খাদে পড়ে যায়।

পঞ্চগড় ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা নিরঞ্জন সরকার বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। আহতদের মধ্যে প্রায় ২৪ জনকে প্রথমে তেঁতুলিয়া হাসপাতাল এবং পরে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে পাঠানো ব্যবস্থা করি। এদের মধ্যে চিকিৎসক এক শিশুকে মৃত ঘোষণা করেন।

তেঁতুলিয়া থানার ওসি জহুরুল ইসলাম বলেন, বাসটি উদ্ধারের চেষ্টা চলছে। ঘটনার পর চালক পালিয়ে যায়। রওশন নামে এক চালক বাসটি চালাচ্ছিল বলে আমরা জেনেছি।

অতিরিক্ত জেলা প্রশাসক মোহম্মদ গোলাম আজম বলেন, বাসটিতে ৭০ জনের বেশি শিক্ষার্থী ছিল। বাসটি রওশনপুর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে একটি খাদে পড়ে যায়।

(ঢাকাটাইমস/১৮ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :