কুমিল্লা মেডিকেলে এক মাস ধরে বিকল অক্সিজেন পাইপ

মাসুদ আলম, কুমিল্লা
 | প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৪৭

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে অক্সিজেন পাইপ বিকল হওয়ার প্রায় এক মাসেও মেরামত করা হয়নি। আর অক্সিজেন দেওয়ার ব্যবস্থা না থাকায় চরম দুর্ভোগে পড়ছেন রোগীরা।

গত ২৪ জানুয়ারি থেকে অক্সিজেন পাইপ বিকল হয়ে যায়। জরুরি অক্সিজেন না পাওয়ায় অন্যত্র নিতে গিয়ে কয়েকজন রোগীর প্রাণহানি হয়েছে বলেও রোগীর স্বজনরা অভিযোগ করেছেন।

অক্সিজেন ও নাইট্রার্স ব্যবস্থাপক মহসিন উদ্দিন জানান, হাসপাতালের নির্মাণাধীন বহুতল ভবনের পাইলিং এর কাজ করতে গিয়ে অসর্তকতাবশত মাটির গভীরের অক্সিজেনের মূল ট্যাংকির পাইপের মধ্যে লেগে যায়। এতে হাসপাতালের অক্সিজেন সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এতে হাসপাতালের জরুরি বিভাগসহ ২৪টি ওয়ার্ড ও অপারেশন থিয়েটারের কাজ ব্যাহত হয়।

চিকিৎসকরা জানান, বাইরে থেকে কিনে আনা মিনি গ্যাস সিলিন্ডার দিয়ে জরুরি কিছু অস্ত্রোপচার করা হচ্ছে। তবে এভাবে কতোদিন চলবে তা নিয়ে দ্বিধায় আছেন তারাও।

আমেনা আক্তার নামে একজন রোগীর অভিভাবক বলেন, ‘শ্বাসকষ্ট হলেও হাসপাতালে অক্সিজেন নেই। বাধ্য হয়ে স্বজনকে শহরের বেসরকারি হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাই। সরকারি হাসপাতালের এমন অবস্থা আগে কখনো দেখিনি।’

হাসপাতালের পরিচালক স্বপন কুমার অধিকারী বলেন, ‘সাময়িকভাবে অক্সিজেন সিলিন্ডার দিয়ে রোগীদের সেবা দেওয়া হচ্ছে। ঠিকাদারী প্রতিষ্ঠান প্রাথমিক ধারণা দিয়েছে নতুন লাইন বসাতে ৫৮ লাখ টাকার প্রয়োজন। এজন্য কর্তৃপক্ষের নিকট আবেদন জানানো হয়েছে। রোগীদের দুর্ভোগ কমাতে দ্রুত অক্সিজেনের সংকট দূর করা প্রয়োজন।’

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :