জয়ের সেঞ্চুরিতে হোয়াইটওয়াশ হলো ইংলিশ যুবারা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:২০

রবিবার ইংল্যান্ডের দেয়া ৩৩৩ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে এক উইকেটে ৩৪ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। সোমবার ম্যাচের শেষ দিন জিততে বাংলাদেশের প্রয়োজন ছিল ২৯৯ রান। এই অবস্থা থেকে ম্যাচ বাঁচানোটা বাংলাদেশের জন্য চ্যালেঞ্জিং ছিল।

কিন্তু মাহমুদুল হাসান জয়ের সেঞ্চুরি এবং তৌহিদ হৃদয় ও তানজিদ হাসানের হাফ সেঞ্চুরিতে দুর্দান্ত জয় তুলে নিয়েছে টাইগার যুবারা। বাংলাদেশ জয় পেয়েছে তিন উইকেটে। ১১৪ রান করে আউট হন জয়। হৃদয় করেন ৭৬ রান। ৫১ রান করেন তানজিদ হাসান।

এই জয়ের মাধ্যমে দুই ম্যাচের যুব টেস্ট সিরিজ বাংলাদেশ জিতে নিল ২-০ ব্যবধানে। অর্থাৎ, ইংলিশ যুবাদের হোয়াইটওয়াশ করল বাংলাদেশের যুবারা। সিরিজের প্রথম ম্যাচটি বাংলাদেশ জিতেছিল ৮ উইকেটে। ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে সিরিজের শুরুতে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশ জয় পেয়েছিল ৭ উইকেটে। এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতে নেয় টাইগার যুবারা। অর্থাৎ, ইংলিশদের বিপক্ষে তিনটি সিরিজের তিনটিতেই জয় পেল বাংলাদেশ।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে গত শুক্রবার শুরু হয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ও ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের মধ্যকার দুই ম্যাচ যুব টেস্ট সিরিজের শেষ ম্যাচটি। প্রথম দিন টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ইংল্যান্ড ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ২৯৫ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে।

শনিবার আবার ব্যাট করতে নামে ইংলিশরা। তাদের প্রথম ইনিংস শেষ হয় ৩৩৭ রানে। এরপর বাংলাদেশ ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৯৪ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে। রবিবার বাংলাদেশ আবার ব্যাট করতে নামে। স্বাগতিকদের প্রথম ইনিংস শেষ হয় ২২৮ রানে।

এরপর ইংল্যান্ড তাদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে ৮ উইকেটে ২২৩ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করে। সফরকারীদের পক্ষে জেমি স্মিথ সেঞ্চুরি করেন। ১০৪ রান করে আউট হন তিনি। প্রথম ইনিংস শেষে বাংলাদেশ ১০৯ রানে পিছিয়ে ছিল। দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড করে ২২৩ রান। সবমিলিয়ে বাংলাদেশের সামনে জয়ের জন্য লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৩৩৩ রান।

সংক্ষিপ্ত স্কোর

ফল: তিন উইকেটে জয়ী বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ প্রথম ইনিংস: ৩৩৭ (১০২.৫ ওভার)

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ প্রথম ইনিংস: ২৮৮ (৮৮ ওভার)

ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দ্বিতীয় ইনিংস: ২২৩/৮ডি (৫৪ ওভার)

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দ্বিতীয় ইনিংস: ৩৩৩/৭ (৯৩.৫ ওভার)

ম্যাচ সেরা: মাহমুদুল হাসান জয় (বাংলাদেশ অনূর্ধ্ব-১৯)

সিরিজ সেরা: মিনহাজুর রহমান (বাংলাদেশ অনূর্ধ্ব-১৯)

(ঢাকাটাইমস/১৮ ফেব্রুয়ারি/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :