বিএনপি নেতা জি কে গউছ কারাগারে

প্রকাশ | ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৫৫

হবিগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
ফাইল ছবি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় হবিগঞ্জে ভোট কেন্দ্র দখল, হামলা ও মারামারির অভিযোগে আওয়ামী লীগের দায়েরকৃত চারটি মামলায় হবিগঞ্জ-৩ আসনের বিএনপি প্রার্থী ও সাবেক পৌর মেয়র জি কে গউছসহ বিএনপির ১৪ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছে আদালত।

সোমবার দুপুরে হবিগঞ্জ জেলা ও দায়রা জজ আমজাদ হোসেনের আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত তা না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে এই চারটি মামলায় হাইকোর্ট থেকে চার সপ্তাহের আগাম জামিনে ছিলেন বিএনপির এই নেতাকর্মীরা।

মামলা সূত্রে জানা যায়, গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন শহরের জে কে অ্যান্ড এইচকে হাইস্কুল, স্টাফ কোয়াটার সরকারি প্রাথমিক বিদ্যালয়, যশের আব্দা সওদাগর কৃষ্ণধন সরকারি প্রাথমিক বিদ্যালয় ও শহরতলীর তেতৈয়া ভোট কেন্দ্র দখল, গাড়ি ভাঙচুর ও মারপিটসহ বিভিন্ন অভিযোগে হবিগঞ্জ-৩ আসনের বিএনপি মনোনীত ঐক্যফ্রন্টের প্রার্থী, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায়বিষয়ক সম্পাদক ও জেলা সাধারণ সম্পাদক জি কে গউছ, তার ছোট ভাই জি কে গফফারসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের ১২শ নেতাকর্মীর বিরুদ্ধে আওয়ামী লীগের নেতাকর্মীরা বাদী হয়ে চারটি মামলা করেন।

গত ২০ জানুয়ারি এই চারটি মামলায় হাইকোর্ট থেকে চার সপ্তাহের আগাম জামিন লাভ করেন জি কে গউছসহ অন্যরা। এই জামিনের মেয়াদ শেষ হওয়ায় সোমবার হবিগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। আদালত তাদের জামিন না মঞ্জুর করে বিএনপি ও অঙ্গ সংগঠনের ১৪ নেতাকর্মীকে কারাগারে পাঠায়।

(ঢাকাটাইমস/১৮ফেব্রুয়ারি/এলএ)