র‌্যাবের অভিযানে মসজিদে মিলল ভেজাল ওষুধ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ২২:২১

ফার্মেসিতে খোঁজা হচ্ছে নকল ও সরকারি ওষুধ। থরে থরে রাখা র‌্যাকে মিলছে সরকারি বিক্রয় নিষিদ্ধ ওষুধ। কোনো র‌্যাকে পাওয়া যাচ্ছে ক্যানসার ও টিটেনাসের মতো রোগের ভেজাল ওষুধ। অভিযানে জেল-জরিমানা থেকে নিজেদের বাঁচাতে কিছু দোকানি সরিয়ে ফেলেন তাদের ভেজাল ওষুধ। সেগুলো নিয়ে রাখা হয় দোকানের পাশের মসজিদের ভেতর। কিন্তু বিধিবাম, ধরা পড়তে হয় র‌্যাবের চৌকস সদস্যদের কাছে। মসজিদ প্রাঙ্গণ থেকে উদ্ধার হয় সরকারি ইনজেকশন ও ইনজেকশনে মেশানো পানি। 

সোমবার সন্ধ্যায় রাজধানীতে র‌্যাবের অভিযানে কলেজগেট জামে মসজিদ থেকে উদ্ধার হয় করা হয় এই ওষুধ। শেষ খবর পাওয়া পর্যন্ত অভিযান চলছিল।  

দুপুর থেকে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম ও র‌্যাব-২ এই অভিযান শুরু করে। অভিযানে হামিদা ফার্মেসির মালিক রফিকুল ইসলামকে এক বছরের জেল, দুই লাখ টাকা জরিমানা ও দোকান সিলগালা করা হয়। এছাড়া ভিক্টোরিয়া হেলথ কেয়ার ভবনের রয়েল মেডিকেল হল ও নরসিংদী ফার্মা নামের দুই ফার্মেসি থেকে ক্যানসারের নকল ওষুধ ও বিনামূল্যের সরকারি ওষুধ জব্দ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম ঢাকাটাইমসকে বলেন, 'কলেজগেট এলাকায় দীর্ঘদিন সরকারি রেজিস্টার্ডবিহীন ওষুধ, সরকারি হাসপাতালের ওষুধ, ক্যানসারের ওষুধ, টিটেনাস ও আইসিইউয়ের ওষুধ বিক্রি হচ্ছিল। দীর্ঘদিন ধরে তারা এই ব্যবসা করে আসছিল।'

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরও বলেন, 'রয়েল মেডিকেল হল নামের একটি ফার্মেসির গোডাউনে বিপুল পরিমাণ বিনামূল্যের সরকারি ওষুধ পাওয়া গেছে। অন্যদিকে নরসিংদী ফার্মা নামের একটি ফার্মেসির গোডাউনে ক্যানসারের নকল ওষুধ জব্দ করা হয়েছে। এসব ওষুধের গায়ে ভারতীয় মূল্য ট্যাগ লাগানো থাকলেও এগুলো সম্পূর্ণ নকল ওষুধ। এসব অপরাধে ফার্মেসি দু’টিকে সিলগালা করা হয়েছে এবং তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে।'

(ঢাকাটাইমস/১৮ফেব্রুয়ারি/এসএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :