‘পাকিস্তানি পতাকা’ বিশ্বের সেরা টয়লেট পেপার

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:০৫

গুগলে ‘বেস্ট টয়লেট পেপার ইন দ্য ওয়ার্ল্ড’ বা বিশ্বের সেরা টয়লেট পেপার লিখে সার্চ দিলে পাকিস্তানের পতাকার ছবি দেখাচ্ছে সার্চ ইঞ্জিনটি। ধারণা করা হচ্ছে, ১৪ ফেব্রুয়ারি ভারত অধ্যূষিত কাশ্মীরে হামলার প্রতিবাদে গুগল সার্চের বিভিন্ন বিষয় পরিবর্তন করে ভারতীয় বিক্ষোভকারীরা এটা করেছে।

কাশ্মীরে ওই হামলায় অন্তত ৪০ জন ভারতীয় আধা-সেনা নিহত হন। এলাকাটিতে ভারতের শাসনের বিরুদ্ধে বিদ্রোহ শুরু হওয়ার পর থেকে এটিই ছিল সবচেয়ে রক্তক্ষয়ী হামলা। পাকিস্তান ভিত্তিক ইসলামপন্থী জঙ্গী সংগঠন জাইশ-ই-মোহাম্মদ ইতিমধ্যে এই হামলায় দায় স্বীকার করেছে।

ভারত-শাসিত কাশ্মীরের পুলওয়ামাতে আত্মঘাতী হামলার পর এখন দেশের নানা প্রান্ত থেকে কাশ্মীরীদের ওপর হামলা ও চড়াও হওয়ার খবর পাওয়া যাচ্ছে।

পাকিস্তানের পতাকার সঙ্গে টয়লেট পেপারের যোগসূত্রের বিষয়টি আলোচনায় আসে ১৪ ফেব্রুয়ারি হামলার পর। কয়েকটি ব্লগ ব্যবহারকারীদের মাধ্যমে দ্রুতই এটি সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে পড়ে।

ধারণা করা হচ্ছে, সামাজিক মাধ্যমে আলোচনায় আসার পর পতাকার সঙ্গে টয়লেট পেপারের যোগসূত্র খুঁজতে গিয়ে মানুষ গুগল সার্চ করার কারণে বিষয়টি বেশি করে গুগলের সার্চের তালিকার শীর্ষে আসছে।

এখন ‘বেস্ট টয়লেট পেপার ইন দ্য ওয়ার্ল্ড’ বা বিশ্বের সেরা টয়লেট পেপার লিখে সার্চ দিলে ওই সংক্রান্ত বেশকিছু খবর তুলে ধরছে। কিন্তু এই সার্চটি দিয়ে গুগলে ছবি খুঁজলে শুরুতেই পাকিস্তানের পতাকা সম্বলিত বেশ কয়েকটি পেইজের লিঙ্ক সামনে আসছে।

সেসবের অধিকাংশই পুলওয়ামাতে হামলার খবরে ব্যবহার করা ছবি। অন্যগুলো পাকিস্তানের পতাকার সঙ্গে টয়লেট পেপারকে জড়িয়ে বিভিন্ন ব্লগে এবং সামাজিক মাধ্যমে প্রকাশিত ছবি এবং সেসবের স্ক্রিনশট। এটা কীভাবে হলো সে বিষয়ে গুগল এখনও কোনো মন্তব্য করেনি।

বিশেষ কোনো বিষয়ে সার্চ করে গুগলে অদ্ভূত ফল পাওয়ার ঘটনা এটিই প্রথম নয়। এর আগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে জড়িয়ে ব্যাঙ্গাত্মক ও অসম্মানজনক কন্টেন্ট তৈরি করে গুগল সার্চের মাধ্যমে প্রচার করা হয়েছিল। সূত্র: বিবিসি

ঢাকাটাইমস/১৯ ফেব্রুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

দুবাই বিমানবন্দরে জলাবদ্ধতায় চরম বিশৃঙ্খলা, যাত্রীদের দুর্বিষহ অবস্থা

ইসরায়েলি হামলায় গাজা একটি ‘মানবিক নরকে’ পরিণত হয়েছে: গুতেরেস

ইরানের ওপর ফের যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা

যে কারণে ৩০ এপ্রিলের আগে ইরানে হামলা চালাবে না ইসরায়েল

ইসরায়েলের সঙ্গে চুক্তির বিরুদ্ধে প্রতিবাদ, ২৮ কর্মীকে বরখাস্ত করলো গুগল

আমিরাতে বৃষ্টিপাত অব্যাহত, দুবাই বিমানবন্দরে ব্যাপক বিশৃঙ্খলা

ভারতে প্রথম দফায় লোকসভা নির্বাচন শুরু শুক্রবার

ইরানের হাতে রাশিয়ার এসইউ-৩৫ যুদ্ধবিমান ও এস-৪০০ আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা!

নেসলের বেবিফুডে অতিরিক্ত চিনি  

ইসরায়েল আত্মরক্ষার জন্য সবকিছু করবে: নেতানিয়াহু 

এই বিভাগের সব খবর

শিরোনাম :