প্রিয় পাকিস্তানি গায়ককে বয়কট সালমানের

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১০:২৮ | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১০:২৩

বেশ কয়েক বছর ধরে বলিউড মাতিয়ে রেখেছেন পাকিস্তানি গায়ক আতিফ আসলাম। শত্রু দেশের নাগরিক হলেও এই শিল্পীকে পছন্দ ভারতের বহু তারকা ও গানপ্রেমীর। তাদেরই একজন ‘দাবাং’ হিরো সালমান খান। ব্যক্তিগতভাবে আতিফ আসলামের গান খুব পছন্দ ভাইজানের। তার বেশ কিছু ছবিতে তিনি আতিফকে দিয়ে গান করিয়েছেন। সেগুলো তুমুল জনপ্রিয়তাও পেয়েছে।

কিন্তু কাশ্মীরের পুলওয়ামা হামলায় ৪০ জনেরও বেশি ভারতীয় জওয়ান মারা যাওয়ার ঘটনা পর পাল্টে গেছে সব চিত্র। ইতিমধ্যে পাকিস্তান ভিত্তিক ইসলামপন্থী জঙ্গী সংগঠন জাইশ-ই-মোহাম্মদ এই হামলায় দায় স্বীকার করেছে।

যার জেরে পাকিস্তানি শিল্পীদের নিষিদ্ধের ডাক উঠেছে গোটা বলিউডে। সেই ডাকে সাড়া দিয়ে নিজের প্রোডাকশনের নোটবুক থেকে আতিফ আসলামকে সরিয়ে ফেলেছেন সালমান খান। যে ছবিগুলোতে আতিফের গান গাওয়ার কথা ছিল সেগুলোর রি-রেকর্ডিং অতি দ্রুত শেষ করতে তিনি নির্দেশও দিয়েছেন।  

ইতিমধ্যে পুলওয়ামা-কাণ্ডের জেরে অল ইন্ডিয়ান সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন পাকিস্তানি শিল্পীদের বলিউডে নিষিদ্ধ ঘোষণা করেছে। এমনকি, যে বা যারা সংগঠনের নির্দেশ উপেক্ষা করে পাকিস্তানি শিল্পীদের সঙ্গে কাজ করবেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দেয়া হয়েছে।

সেই সিদ্ধান্তকে সম্মান জানাতে সালমান খান প্রোডাকশন আতিফ আসলামকে সরানোর সিদ্ধান্ত নিয়েছে। এমন দাবিই করেছে বলিউডের প্রযোজক সংগঠন।

এদিকে অজয় দেবগন, মাধুরী দীক্ষিত ও অনিল কপূর অভিনীত কমেডি ছবি ‘টোটাল ধামাল’ মুক্তি পাকিস্তানে মুক্তি না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে এটির প্রযোজনা সংস্থা। টুইট করে এই খবর জানান অজয় দেবগন।

এছাড়া পুলওয়ামা হামলার প্রতিবাদে রবিবার ‘ব্রহ্মাস্ত্র’ ছবির শুটিং বন্ধ রাখেন সুপারস্টার অমিতাভ বচ্চন। তিনিও বলিউডে পাকিস্তানি শিল্পীদের বয়কটের ডাক দেন।

ঢাকাটাইমস/১৯ ফেব্রুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :