সুইজারল্যান্ডে বসন্ত উৎসব উদযাপন

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৫০

প্রচণ্ড শীতের মাঝেও জেনেভায় ইয়ুথ বাংলা কালচারাল ফোরাম সুইজারল্যান্ডের  উদ্যোগে উদযাপন করা হলো বাংলা ঋতুরাজ ‘বসন্ত ১৪২৫’।

ইয়ুথ বাংলা কালচারাল ফোরাম সুইজারল্যান্ডের ভারপ্রাপ্ত সভাপতি শশী খাঁনের বাসভবন হলে নানা অনুষ্ঠানমালার মধ্যদিয়ে বসন্তকে বরণ করেন প্রবাসী বাংলাদেশিরা। 

অনুষ্ঠানে সুইজারল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্যামল খান বাংলা ঋতুরাজ বসন্ত সবার জন্য সুখ শান্তি ও সফলতা বয়ে আনার আশা ব্যক্ত করেন এবং আয়োজক ও উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠান শুরু করেন।

বাংলার ঐতিহ্যবাহী রকমারি দেশীয় পিঠা ও খাওয়া-দাওয়ার আয়োজন ছিল চোখে পড়ার মত। পুরুষরা পাঞ্জাবি-পাজামা, নারীরা শাড়ি ও শিশুদের গায়ে শোভা পাচ্ছিল বাহারি রঙের দেশীয় পোশাক।

শশী খানের উপস্থাপনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে নাচ, গান ও কবিতা আবৃতিতে অংশগ্রহণ করেন পুনম ইসলাম, গৌরিচরন রিমি, জলি চৌধুরী, রুমি বরুয়া, তুলি বরুয়া, লিমা বরুয়া, আখিনূর আক্তার, রিমা খান, জিমি রানা, যুথি রশিদ, লিপি আলী শিশু শিল্পী আমরিন খান, সুনাইনা চৌধুরীসহ আরো অনেকে।

নবনির্বাচিত কেন্দ্রীয় বাংলাদেশ ইযুথ বাংলা কালচারাল ফোরামের সভাপতি তাহমিনা জামান (মুনা চৌধুরী) ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আসিফ রেজা আমানসহ নুতন কমিটির সকলের সফলতা কামনা ও অভিনন্দন জানিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন শশী খান।

উপস্থিত প্রায় সকলেই বিভিন্ন খেলাধুলা প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন সুইজারল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্যামল খান।

এসময় উপস্থিত ছিলেন হারুন অর রশিদ, মাসুম খান দুলাল, মোহাম্মদ আকবর আলী, কমল খান, যিশু বডুয়া (সমিরন), গৌরি চরণ সসীম, বেলাল চৌধুরী, সুমন চাকমা, রফিক ইসলাম, সোহেল রানাসহ আরো অনেকে।

(ঢাকাটাইমস/১৯ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :