চলে গেলেন খসরু

বিনোদন প্রতিবেদক
 | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:২৮

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন সুস্থ চলচ্চিত্র আন্দোলনের পুরোধা ব্যক্তিত্ব মুহম্মদ খসরু। রাজধানীর ইব্রাহিক কার্ডিয়াক হাসপাতালে (বারডেম) মঙ্গলবার দুপুরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ঢাকা টাইমসকে এই তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ শর্টফিল্ম ফোরামের সাধারণ স¤পাদক রকিবুল হাসান।

তিনি বলেন, "খসরু ভাই শ্বাসকষ্ট, ডায়াবেটিস, অ্যাজমার সমস্যায় ভুগছিলেন অনেকদিন ধরেই। গত মাসে তার শারীরিক অবস্থা শঙ্কটাপন্ন হয়ে যায়। এরপর কেরানীগঞ্জের বাড়ি থেকে ঢাকায় নিয়ে আসা হয়। এখানে হাসপাতালে ভর্তির পর মাঝখানে তার শারীরিক অবস্থার বেশ উন্নতি হয়েছিল। কিন্তু গত সপ্তাহ থেকে সে অবস্থার অবনতি হয়। তখন চিকিৎসকেরা সিসিইউতে স্থানান্তরিত করেছিল। কিন্তু শত চেষ্টা করেও তাকে আর বাঁচাতে পারলাম না আমরা।

 সুস্থ চলচ্চিত্র আন্দোলনের নেতৃত্ব দেয়া ছাড়াও বাংলা চলচ্চিত্রের অন্যতম পত্রিকা 'ধ্রুপদী' ও 'চলচ্চিত্র' এর স¤পাদক মুহম্মদ খসরু। এছাড়া বেশ কয়েকটি গ্রন্থের প্রণেতাও তিনি। প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক ও অভিনেতা রাজেন তরফদারের বিখ্যাত চলচ্চিত্র 'পালঙ্ক'-এ সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন।

উপমহাদেশের প্রখ্যাত চলচ্চিত্র ব্যক্তিত্ব ঋত্বিক ঘটকের একটি সাক্ষাৎকার গ্রহণ করেছিলেন ৭০-এর দশকে। যা ধ্রুপদী পত্রিকায় প্রকাশিত হয়। পরে এই সাক্ষাৎকারটি উপমহাদেশের বিভিন্ন পত্রিকায় পুনর্মুদ্রণ হয়েছে।

ঢাকাটাইমস/১৯ ফেব্রুয়ারি/আরআর

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :