মিউজিক ভিডিও ‘ভাষার গান’ আনল মোজো

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৩৩

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ফেইসবুক ও ইউটিউবে বাংলা ভাষা নিয়ে তিনটি ঐতিহাসিক গান ও কবিতার সমন্বয়ে মিউজিক ভিডিও ‘ভাষার গান’ আনল মোজো।

প্রতুল মুখোপাধ্যায়ের ‘আমি বাংলায় গান গাই’ থেকে শুরু করে আব্দুল লতিফের ‘ওরা আমার মুখের ভাষা কাইড়া নিতে চায়’ সংযুক্তির পাশাপাশি আব্দুল গাফ্ফার চৌধুরীর ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’ স্থান পেয়েছে ‘ভাষার গান’ মিউজিক ভিডিওতে।

নির্মাতা আবুল খায়ের চাঁদের পরিচালনায় গীতিকার আমজাদ হোসেনের পুনর্বিন্যাসে সমন্বিত গানটিতে কণ্ঠ দিয়েছেন একঝাঁক তরুণ শিল্পী। আর মোজোকে পরিকল্পনায় সহযোগিতা করেছেন জনপ্রিয় শিল্পী স্বপ্নীল সজীব।

ভাষাশহীদদের প্রতি সম্মান জানিয়ে তরুণদের বাংলা ভাষা ও দেশপ্রেমে উজ্বীবিত করার উদ্দেশ্যে গান ও কবিতার সমন্বয়ে ভিডিওটি তৈরি করা হয়েছে বলে জানায় মোজো কর্তৃপক্ষ।

এই আয়োজনে কণ্ঠ দিয়েছেন পাওয়ার ভয়েস প্রতিযোগিতার শিল্পী কর্নিয়া, প্রতীক হাসান এবং স্বপ্নীল সজীবের সঙ্গে রয়েছেন নাদিয়া ডোরা। ভিডিওটিতে আবৃত্তি যোগ করেছেন সামিউল ইসলাম পোলাক।

আয়োজকরা বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের সংক্ষিপ্ত ইতিহাস এই মিউজিক ভিডিওটির মাধ্যমে নতুন প্রজন্মের কাছে তুলে ধরা হয়েছে।

‘ভাষার গান’ মিউজিক ভিডিওটি পাওয়া যাবে মোজো ফেইসবুক পেইজ ভ/সড়লড়সধংঃর ও মোজো ইউটিউব পেইজে।

(ঢাকাটাইমস/১৯ফেব্রুয়ারি/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :