কিশোরগঞ্জে সরকারি কর্মচারী হত্যায় দুই সহোদরের যাবজ্জীবন

কিশোরগঞ্জ প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:০৬

কিশোরগঞ্জে বিএডিসি বীজগুদামের কর্মচারী আব্দুল খালেক সরকারকে হত্যার দায়ে দুই সহোদর আক্কাছ মিয়া ও তারা মিয়াকে যাবজ্জীবন কারাদ- দিয়েছেন আদালত। পাশাপাশি পাঁচ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে তাদের। মামলার অপর ছয় আসামি বেকসুর খালাস পেয়েছেন।

মঙ্গলবার জনাকীর্ণ আদালতে আসামিদের উপস্থিতিতে কিশোরগঞ্জের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. আব্দুর রহিমের আদালত চাঞ্চল্যকর হত্যা মামলাটির রায় দেন।

যাবজ্জীবন কারাদ-ে দ-িত আক্কাছ মিয়া ও তারা মিয়া কিশোরগঞ্জ সদর উপজেলার লতিবাবাদ গ্রামের মৃত আবেদ আলীর ছেলে।

খালাস পাওয়া ছয় আসামি হলেন- তারা মিয়ার ছেলে ইয়াসিন মিয়া ও ভাই মনজিল মিয়া, আক্কাছ মিয়ার স্ত্রী সাহানা, মৃত তাহেরের ছেলে আঙ্গুর মিয়া ও তার স্ত্রী হোসনা আক্তার এবং সাহাব উদ্দিনের ছেলে খায়রুল।

নিহত আব্দুল খালেক সরকার একই গ্রামের মৃত তালেব হোসেন সরকারের ছেলে। দ-িত দুই সহোদর তার চাচাতো ভাতিজা।

মামলার বিবরণে জানা গেছে, নিহত আব্দুল খালেক সরকারের সঙ্গে তারা মিয়া ও আক্কাছ মিয়াদের জমিজমা নিয়ে বিরোধ চলে আসছিল। ২০১২ সালের ৩০ জুন বেলা সাড়ে ১১টার দিকে নিহতের বড় ছেলে আসাদুর রহমানের সঙ্গে তুচ্ছ ঘটনা নিয়ে কথা কাটাকাটি শুরু হয়। এ সময় খালেক তাদের নিবৃত্ত করতে এগিয়ে গেলে তারা মিয়ার আদেশে আক্কাছ মিয়া শাবল দিয়ে তার মাথায় সজোরে আঘাত করেন। এতে তিনি মাটিতে লুটিয়ে পড়লে দ্রুত তাকে কিশোরগঞ্জ জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি ঘটলে আশঙ্কাজনক অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে তাকে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা ছয়টার দিকে মারা যান তিনি।

এ ঘটনায় পরদিন ১ জুলাই নিহতের ছোট ছেলে অ্যাডভোকেট মো. সাইদুর রহমান রাসেল বাদী হয়ে ওই আটজনকে আসামি করে কিশোরগঞ্জ সদর মডেল থানায় হত্যা মামলাটি করেন। ২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা এসআই শেখ আব্দুল্লাহ সব আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

রাষ্ট্রপক্ষে এপিপি রাখাল চন্দ্র দে এবং আসামিপক্ষে অ্যাডভোকেট জামাল উদ্দিন খান ও লুৎফুর রশীদ রানা মামলাটি পরিচালনা করেন।

(ঢাকাটাইমস/১৯ফেব্রুয়ারি/প্রতিবেদক/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :