বেনাপোলের নোম্যান্সল্যান্ডে দুই বাংলার মিলনমেলা বসছে

বেনাপোল (যশোর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৩৮
ফাইল ছবি

কড়া নিরাপত্তার মধ্যে ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বেনাপোল চেকপোস্ট নোম্যান্সল্যান্ডে দুই বাংলার ভাষাপ্রেমীদের মিলনমেলা বসবে একই মঞ্চে। এ উপলক্ষে নোমান্সল্যান্ড সেজেছে বর্ণিল সাজে।

মিলনমেলায় দুই বাংলার মানুষ দুই দেশের কাঁটাতারের ব্যবধান ভুলে এক ভাষা, এক সংগীত, এক নৃত্য আর একই সংস্কৃতির মহামিলনে আবদ্ধ হবেন। 

দুই বাংলার ভাষাপ্রেমীদের মিলনমেলায় নানা কর্মসূচি নেয়া হয়েছে। দুই দেশের জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে নোমান্সল্যান্ডে অস্থায়ী শহীদবেদিতে শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা ও জাতীয় পর্যায়ের শিল্পীদের যৌথ সংগীত পরিবেশন করা হবে।

মাতৃভাষা দিবসে একুশে মঞ্চে বেনাপোল নোম্যান্সল্যান্ডে সকাল ৯টায় অস্থায়ী বেদিতে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাবেন ভারতের পক্ষে পশ্চিমবঙ্গ সরকারের খাদ্য ও সরবরাহমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক, বনগাঁ লোকসভার সাংসদ শ্রীমত্যা মমতা ঠাকুর, উত্তর ২৪ পরগণা জেলা পরিষদের সভাপতি বীনা মন্ডল ও বিধানসভা বিধায়ক বিশ্বজিৎ দাস, বনগাঁও পৌরসভার মেয়র শংকর আঢ্য এবং বাংলাদেশের স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টচার্য্য, স্থানীয় সাংসদ শেখ আফিল উদ্দিন, যশোরের জেলা প্রশাসক আব্দুল আওয়াল, পুলিশ সুপার মঈনুল হক, কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরী, ৪৯ বিজিবির অধিনায়ক মেজর নজরুল ইসলাম।

এ ছাড়া কবি, সাহিত্যিক, কণ্ঠশিল্পীসহ উপস্থিত থাকবেন দুই বাংলার সুধীজন ও ভাষাপ্রেমী হাজারো মানুষ।

(ঢাকাটাইমস/১৯ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :