বরিশালে শুদ্ধ সুরে জাতীয় সংগীত গাইলো ১০ হাজার শিক্ষার্থী

বরিশাল ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৫৩

বরিশালে শুদ্ধ সুরে এক সঙ্গে জাতীয় সংগীত গাইলো বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১০ হাজার শিক্ষার্থী।

মঙ্গলবার সকাল ৯টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে বরিশালের ৮২টি শিক্ষা প্রতিষ্ঠানের দশ হাজার শিক্ষার্থীর কণ্ঠে ধ্বনিত হয় প্রাণের জাতীয় সংগীত ‘আমার সোনার বাংলা’।

বরিশালের ইতিহাসে এই প্রথমবারের মতো আয়োজিত জাতীয় সংগীত গাওয়ার এ অনুষ্ঠানকে কেন্দ্র করে উৎসব মুখর পরিবেশ বিরাজ করে বঙ্গবন্ধু উদ্যান এলাকাতে। শিক্ষার্থীদের সঙ্গে জাতীয় সংগীতের সুর মেলান প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা, শিক্ষক এবং অভিভবাকরাও।

এর আগে বরিশাল জেলা প্রশাসন আয়োজিত জাতীয় সংগীত প্রতিযোগিতা ও সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন অনুষ্ঠানে অংশ নিতে সকাল ৮টা থেকেই বঙ্গবন্ধু উদ্যানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের আগমন ঘটে।

পরে সকাল ৯টায় অনুষ্ঠানের প্রধান অতিথি বরিশাল বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস বেলুন-ফেস্টুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন। বরিশাল জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানের পূর্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মোশারফ হোসেন, রেঞ্জ ডিআইজি মো. শফিকুল ইসলাম, জেলার পুলিশ সুপার সাইফুল ইসলাম, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোয়াজ্জেম হোসেন ভূঁঞা, স্থানীয় সরকার উপ-পরিচালক আবুল কালাম আজাদ, অতিরিক্ত জেলা প্রশাসক শহিদুল ইসলাম।

উদ্বোধন পরবর্তী জেলা এবং মহানগরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত দশ হাজার শিক্ষার্থীর অংশগ্রহণে শুদ্ধসুরে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। পরে বঙ্গবন্ধু উদ্যান সংলগ্ন বরিশাল সরকারি মডেল স্কুল এন্ড কলেজে অনুষ্ঠিত প্রতিযোগিতায় জেলার ৩০টি শিক্ষা প্রতিষ্ঠান ও মহানগরের ৫২টি সহ ৮২টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়।

ঢাকাটাইমস/১৯ফেব্রুয়ারি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :