অস্ট্রেলিয়ায় ফ্রান্স ও ব্রিটেনের দুই তরুণ পর্যটক নিখোঁজ

প্রকাশ | ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৫৭

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস

অস্ট্রেলিয়ায় বেড়াতে গিয়ে ফ্রান্স ও ব্রিটেনের দুই তরুণ পর্যটক নিখোঁজ হয়েছেন। তাদের খুঁজে পেতে অভিযান শুরু করেছে পুলিশ। খবর বিবিসির।

কর্তৃপক্ষ জানায়, গতকাল সোমবার সিডনির উত্তরে একটি সমুদ্র সৈকতের তীরে হুগো পালমার ও এরওয়ান ফেরিইয়াক্স নাম দুই তরুণের জিনিসপত্র খুঁজে পায় পথচারীরা। তাদের দুজনের বয়সই ২০।

পুলিশ শেলি সৈকতে তল্লাশি চালিয়ে নিখোঁজ দুই তরুণ পর্যটকের ভাড়া করা গাড়ি খুঁজে পেয়েছেন। গাড়ির ভেতর তাদের ব্যক্তিগত জিনিসপত্র, ভ্রমণ সংক্রান্ত কাগজও খুঁজে পাওয়া যায়। সোমবার পুলিশ জলে ও স্থলে তল্লাশি অভিযান চালায় কিন্তু ওই দুই তরুণের খোঁজ মেলেনি।

স্থানীয় গণমাধ্যম পোর্ট ম্যাককোয়ারি নিউজ জানায়, গত রবিবার তারা এই এলাকায় আসে। দুই তরুণের মধ্যে পালমার ইস্ট সাসেক্স থেকে এসেছেন।

পুলিশ পরিদর্শক মাইকেল আলড্রিজ বলেছেন, বর্তমানে সার্ফিং করার পরিবেশ খুব রুক্ষ।

তিনি অস্ট্রেলিয়ার রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেলকে বলেন, ‘আমরা এখন পর্যন্ত যা তথ্য পেয়েছি তারা পূর্ব উপকূলীয় এলাকায় ভ্রমণ করছিলেন। যাত্রাপথে দুই তরুণ বেশ কয়েকবার বিভিন্ন স্থানে নেমেছেন।

ব্রিটিশ হাই কমিশনের এক মুখপাত্র বলেছেন, ‘আমরা অস্ট্রেলীয় পুলিশের সঙ্গে যোগাযোগ রাখছি এবং নিউ সাউথ ওয়েলসের শেলি সৈকতে ব্রিটিশ নাগরিক নিখোঁজের খবর ব্রিটেনে জানানো হয়েছে।’   

পুলিশ বলছে, তারা ফরাসি দূতাবাসের সঙ্গে যোগাযোগ করেছেন।

সিডনি থেকে ৩৮০ কিলোমিটার উত্তরে অবস্থিত শেলি সৈকতটি সার্ফিংয়ের জন্য বিখ্যাত।

(ঢাকাটাইমস/১৯ফেব্রুয়ারি/এসআই)