ইতালিতে বাংলা স্কুলে ‘স্বপ্নকুঁড়ি’ প্রতিযোগিতা

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ২১:০৭

ইতালিতে বেড়ে উঠা এই প্রজন্মের শিশু কিশোরদের নিয়ে একুশের মাসে শুরু হয়েছে স্বপ্নকুঁড়ি প্রতিযোগিতা। বাংলা ভাষাকে আরো জানানোর জন্য প্রবাসের শিশু কিশোরদের অংশগ্রহণে ত্রেভিজো  বাংলা স্কুলে রবিবার  চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি ও সুন্দর বাংলা লিখন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

প্রবাসে ছেলে মেয়েরা চমৎকারভাবে আমাদের শহীদদের স্মরণে নির্মিত শহীদ মিনার ও বাংলাদেশের জাতীয় পতাকা অঙ্কন করে। শুদ্ধ বাংলা ভাষায় কবিতা আবৃত্তি এবং বাংলা লিখন ছিল অসাধারণ। প্রবাসের শিশুকিশোররা এতো ভালো করে উপস্থাপন করেছে আমাদের একুশের তাৎপর্য যা উপস্থিত অভিবাবকদের আপ্লুত করেছে।

বাংলা স্কুলের সভাপতি কামরুল হাসান রাসেলের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিশু কিশোরদের মাঝে পুরস্কার তুলে দেন বাংলাদেশ সমিতি ভেনিসের প্রতিষ্ঠাতা সভাপতি মজিবুর রহমান সরকার।

অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত ও জাতীয় সংগীত পরিবেশন শেষে শুভেচ্ছা বক্তব্য রাখেন স্বপ্নকুঁড়ি অনুষ্ঠানের সভাপতি ও বাংলা প্রেসক্লাব মিলানের সাধারণ সম্পাদক নাজমুল হোসেন, যমুনা টিভির ইতালি প্রতিনিধি জাকির হোসেন সুমন, সাংবাদিক আসলামুজ্জামান, ত্রেভিজো  বাংলা স্কুলের সিনিয়র সহ সভাপতি ইমরান  হোসেন, সাধারণ সম্পাদক তৈয়ব আলী, উপদেষ্টা ওমর ফারুক, দিন ইসলাম হীরা, কোষাধক্ষ জসিম বেপারী, স্কুলের শিক্ষিকা জাহিদা পারভিন, কামরুন নাহার তুলি, সাথী আক্তার, মুকুল আক্তার।

আলোচনা শেষে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রতিযোগীর মধ্যে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ।

স্কুলের অভিভাবকরা এমন আয়োজনে প্রশংসা করেন এর ধারাবাহিকতা অব্যাহত রাখার আহ্বান জানান।

(ঢাকাটাইমস/১৯ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :