ফরিদপুরে গৃহবধূ সাবিয়া হত্যায় একজনের ফাঁসি, ৮ জন খালাস

প্রকাশ | ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ২১:১৩ | আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ২১:৩৮

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

ফরিদপুরে গৃহবধূ সাফিয়া খাতুন সাবিয়াকে হত্যার দায়ে আসামি মোশা কাজীকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। নয় আসামির মধ্যে অভিযোগ প্রমাণিত না হওয়ায় অন্য আট জন বেকসুর খালাস পেয়েছেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত মোশা সদরপুর উপজেলার ভাসানচর ইউনিয়নের চরচাঁদপুর কাজীডাঙ্গি গ্রামের বাসিন্দা। নিহত সাবিয়া একই গ্রামের শেখ আলী আকবরের স্ত্রী।

ফরিদপুরের জেলা ও দায়রা জজ মো. হেলালউদ্দিনের আদালত মঙ্গলবার বিকাল সাড়ে চারটায় চাঞ্চল্যকর হত্যা মামলাটির রায় ঘোষণা করেন।

মামলার সকল আসামি আদালতে হাজির ছিলেন। দণ্ডপ্রাপ্ত মোশা কাজীকে সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠিয়ে দেওয়া হয়েছে।

আদালত সূত্র জানায়, ২০১৪ সালের ১২ মে সকাল ছয়টার দিকে বাড়ির সীমানায় মাটি কাটাকে কেন্দ্র করে সংঘর্ষে সাফিয়া খাতুন সাবিয়াকে প্রতিবেশী মোশা কাজীসহ আসামিরা কোদাল ও লাঠি দিয়ে মাথায় আঘাত করলে তিনি (সাবিয়া) গুরুতর আহত হন। তাকে প্রথমে সদরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। ১৩ মে সকালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সাফিয়া খাতুন।

এ ঘটনায় নিহত সাফিয়ার দেবর মো. শেখ আলীউদ্দিন বাদী হয়ে ১৩ মে রাতে সদরপুর থানায় মোশা কাজীসহ নয়জনকে আসামি করে হত্যা মামলাটি করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি দুলাল চন্দ্র সরকার জানান,মোশা কাজীর বিরুদ্ধে ৩০২ ধারায় আনা অভিযোগ সন্দেহা তীত ভাবে প্রমাণিত হওয়ায় তাকে সর্বোচ্চ সাজার পাশাপাশি ৫ হাজার টাকা জরিমানাও করেছেন আদালত।

(ঢাকাটাইমস/১৯ফেব্রুয়ারি/প্রতিবেদক/এআর)