হোয়াইটওয়াশ এড়াতে বাংলাদেশের প্রয়োজন ৩৩১ রান

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০১৯, ০৭:৫৭ | প্রকাশিত : ২০ ফেব্রুয়ারি ২০১৯, ০৭:৪৭

ডুনেডিনে নিউজিল্যান্ডে বিপক্ষে হোয়াইটওয়াশ এড়ানোর জন্য লড়ছে বাংলাদেশ। ধবলধোলাই ঠেকাতে তৃতীয় ও শেষ ওয়ানডেতে জিততেই হবে মাশরাফির দলকে। তবে সেটি করতে চাইলে রেকর্ড গড়তে হবে। কারণ, বাংলাদেশকে ৩৩১ রানের বড় লক্ষ্য দিয়েছে নিউজিল্যান্ড। আর ওয়ানডেতে টাইগারদের দলীয় সর্বোচ্চ ৩২৯।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩৩০ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। দলীয় ২১ রানে আউট হন কলিন মুনরো। তার উইকেটটি নেন মাশরাফি। চলতি সিরিজে এটি তার প্রথম ও শেষ উইকেট শিকার। এরপর ৫৯ রানে আরেক ওপেনার মার্টিন গাপটিলকে ফেরান সাইফউদ্দিন। টানা দুই ওয়ানডেতে সেঞ্চুরি হাঁকানো গাপটিল করেন ২৯ রান।

তৃতীয় উইকেটে ৯২ রানের জুটি গড়েন হেনরি নিকোলস-রস টেলর। নিকোলসকে তামিম ইকবালের হাতে ক্যাচ বানিয়ে এ জুটি ভাঙেন মেহেদী মিরাজ। ৭৪ বলে ৭ চারে ৬৪ রান করেন নিকোলস। এরপর টম ল্যাথামকে নিয়ে এগিয়ে যেতে থাকেন টেলর। ফিফটি তুলে নিয়ে ব্যক্তিগত ৬৯ রানের মাথায় রুবেল হোসেনের বলে আউট হন তিনি। নিউজিল্যান্ডের দলীয় রান তখন ৩৮.২ ওভারে ২০৬।

টেলরের পর উইকেটে এসেই বোলারদের ওপর চড়াও হন জিমি নিশাম। ল্যাথামের সঙ্গে ৪১ বলে ৬৫ রানের জুটি গড়েন নিশাম। ৪৫তম ওভারে মোস্তাফিজের বলে বোল্ড হওয়ার আগে ২৪ বলে ৩৭ রানের ঝড়ে ইনিংস খেলেন এ অলরাউন্ডার । ৪৭তম ওভারে বল হাতে নিয়ে ল্যাথামকেও সাজঘর দেখান মোস্তাফিজ। উইলিয়ামসনের অনুপস্থিতিতে অধিনায়কের দায়িত্ব পালন করা ল্যাথাম ৫১ বলে ২ চার ও ৩ ছক্কায় করেন ৫৯ রান।

এরপর শেষ ২১ বল থেকে কলিন ডি গ্র্যান্ডহোম আর মিচেল স্যান্টনার স্কোরবোর্ডে যোগ করেন ৪৬ রান। এর মধ্যে ডি গ্র্যান্ডহোমের ব্যাট থেকেই এসেছে ৩৭ রান। স্যান্টনার অপরাজিত ছিলেন ১৬ রানে।

সংক্ষিপ্ত স্কোর

নিউজিল্যান্ড: ৫০ ওভারে ৩৩০/৬ (গাপটিল ২৯, নিকোলস ৬৪, টেলর ৬৯, লাথাম ৫৯, নিশাম ৩৭, ডি গ্র্যান্ডহোম ৩৭*, স্যান্টনার ১৬*; মোস্তাফিজ ২/৯৩, মাশরাফি ১/৫১, রুবেল ১/৬৪, সাইফউদ্দিন ১/৪৮, মিরাজ ১/৪৩)।

(ঢাকাটাইমস/২০ ফেব্রুয়ারি/ এবিএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :