ঢাবিতে ‘গার্ডিয়ান লাইফ ভালবাসার মাতৃভাষা সাংস্কৃতিক উৎসব’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১১:২৬ | প্রকাশিত : ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১১:২৪

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের চেতনাকে সর্বস্তরে আরও শুদ্ধভাবে বিকশিত ও গতিশীল করার প্রত্যয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিকেন্দ্রিক সামাজিক-সাংস্কৃতিক সংগঠনসমূহ আয়োজন করেছে ‘গার্ডিয়ান লাইফ ভালবাসার মাতৃভাষা সাংস্কৃতিক উৎসব ২০১৯।

১৬-২৮ ফেব্রুয়ারি স্বোপার্জিত স্বাধীনতা চত্বরে অনুষ্ঠিত হচ্ছে এ উৎসব। অনুষ্ঠান চলবে প্রতিদিন বিকাল ৫টা থেকে ৮টা পর্যন্ত।

এ উৎসবে টিএসসির সামাজিক-সাংস্কৃতিক সংগঠন সমূহের পরিবেশনায় থাকবে নৃত্য, সংগীত, আবৃত্তি, নাটক, মূকাভিনয়, বিতর্ক, কুইজ প্রতিযোগিতা, চলচ্চিত্র প্রদর্শনী, স্থিরচিত্র প্রদর্শনী, ভাষাভিত্তিক রচনা প্রতিযোগিতা, ভাষা সাইকেল র্যা লিসহ বর্ণিল সাংস্কৃতিক পরিবেশনা।

উৎসবের উদ্বোধনী আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক কবি মুহাম্মদ সামাদ।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, ছাত্র-শিক্ষক কেন্দ্রের সম্মানিত উপদেষ্টা অধ্যাপক ড. সৌমিত্র শেখর।

১২ দিনব্যাপী এ উৎসবে প্রতিদিনই দেশবরেণ্য শিক্ষাবিদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ত্ব, সাংবাদিক, চলচ্চিত্র তারকা, জনপ্রিয় গনমাধ্যম ব্যক্তিবর্গ ও তরুণ উদ্যোক্তা উপস্থিত থাকবেন।

এ উৎসব সম্পর্কে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেন ‘টিএসসিকেন্দ্রিক সংগঠনগুলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণ। তাদের সম্মিলিত আয়োজন ভাষার মাসের তাৎপর্যকে আরও বেশি মহিমান্বিত এবং প্রাণবন্ত করবে।

গার্ডিয়ান লাইফ ইনস্যুরেন্স এর ব্যাবস্থাপনা পরিচালক ও সিইও এম মনিরুল আলম বলেন, ‘গার্ডিয়ান লাইফ এই আয়োজনকে সফল করতে সর্বাত্মক সহযোগিতা প্রদান করবে। গার্ডিয়ান লাইফ সবসময় চেষ্টা করে একটি গতানুগতিক বীমা কোম্পানি থেকে সরে আসতে। আমরা মাতৃভাষা, সংস্কৃতি, প্রগতিশীলতা ও সৃষ্টিশীলতাকে ধারণ করে একটি দায়িত্বশীল আর্থিক প্রতিষ্ঠান হিসেবে নিজেদের তুলে ধরতে চাই।

এ উৎসবের আহ্বায়ক ঢাবি নাট্য সংসদের সভাপতি সানোয়ারুল হক। তিনি বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয় তার ঐতিহ্যকে ধারণ করে ভবিষ্যতেও এরকম উৎসবের ধারা অব্যাহত রাখবে।’

গার্ডিয়ান লাইফ ভালবাসার মাতৃভাষা সাংস্কৃতিক উৎসবে অংশগ্রহণ করবে ঢাকা বিশ্ববিদ্যালয় বিতর্ক সংসদ, ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ, জয়ধ্বনি সাংস্কৃতিক সংগঠন, ঢাকা ইউনিভার্সিটি টুরিস্ট সোসাইটি, ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি, প্রভাতফেরী, স্লোগান ’৭১, ঢাকা বিশ্ববিদ্যালয় মডেল ইউনাইটেড ন্যাশন, ঢাকা ইউনিভার্সিটি মাইম অ্যাকশন, ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবেশ সংসদ, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ, ঢাকা বিশ্ববিদ্যালয় সাইকেলিং ক্লাব, ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্য সংসদ, ঢাকা বিশ্ববিদ্যালয় গবেষণা সংসদ, ঢাকা বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটি, ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যান্ড সোসাইটি, ঢাকা বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদ, ঢাকা বিশ্ববিদ্যালয় কুইজ সোসাইটি, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব, ঢাকা বিশ্ববিদ্যালয় সায়েন্স সোসাইটি।

ঢাকাটাইমস/২০ফেব্রুয়ারি/ওআর

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :