‘বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে সংশয় নেই’

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:০২ | প্রকাশিত : ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১২:০২

পুলওয়ামায় ভারতীয় সেনাবাহিনীর উপর কাশ্মিরী স্বাধাধীনতাকামীদের হামলার পর ভারত জুড়ে পাকিস্তান বিরোধী স্লোগান, বয়কটের ডাক উঠেছে। ইংল্যান্ডের মাটিতে আসন্ন বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ বয়কটের ডাক দিয়েছেন ভারতেরঅনেকেই। ভারতীয়বোর্ডের সচিব সচিব থেকে বিশ্বকাপজয়ী ক্রিকেটার হরভজন সিংও এমনই দাবি তুলেছেন। ১৬ জুন ওল্ড ট্র্যাফোর্ডে কি ভারত-পাকিস্তান ম্যাচ হবে? এই জল্পনায় অবশ্য বিশ্ব ক্রিকেটমহলকে আশ্বস্ত করল আইসিসি। আইসিসি সিইও ডেভ রিচার্ডসন জানিয়ে দেন, বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে এখনও কোনও সংশয় নেই।

আইপিএল চেয়ারম্যান রাজীব শুক্লা বলেছিলেন,‘সরকার যদি পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ খেলার অনুমতি না দেয়, তাহলে আমরা খেলব না।’ কেন্দ্র চায় না বলেই মউ স্বাক্ষর হওয়ার পরেও পাকিস্তানের সঙ্গে কোনও দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি ভারত। তবে পাকিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ না খেললেও আইসিসি টুর্নামেন্টে এবং এশিয়া কাপে ভারত পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ খেলেছে। তবে আসন্ন বিশ্বকাপে ইন্দো-পাক ম্যাচ নিয়ে কোনও অনিশ্চয়তা নেই বলেই পিটিআইকে জানান আইসিসির সিইও ডেভ রিচার্ডসন।

এ প্রসঙ্গে রিচার্ডসন বলেন,‘এখন পর্যন্ত তেমন কোনও ইঙ্গিত পাওয়া যায় নি। আইসিসি মেন'স ক্রিকেট ওয়ার্ল্ড কাপ পরিকল্পনামাফিক এবং সূচি অনুযায়ীই হবে।’ সঙ্গে তিনি যোগ করেন,"ক্রীড়াক্ষেত্রে, বিশেষ করে ক্রিকেটের একটা অদ্ভুত শক্তি রয়েছে যেখানে বিভিন্ন বিবাদমান গোষ্ঠীকে একমঞ্চে নিয়ে আসতে পারে। আমরাও এই কাজটাই করে যাই।’

(ঢাকাটাইমস/২০ফ্রেব্রুয়ারি/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :