বসিলায় আবার শুরু উচ্ছেদ অভিযান

কাজী রফিক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:২২ | প্রকাশিত : ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:১৪
ফাইল ছবি

এক কর্মকর্তাকে প্রত্যাহারের পর নানা গুঞ্জন ছড়ালেও রাজধানীর বসিলা এলাকায় বুড়িগঙ্গা নদীর তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান আবার শুরু হয়েছে।

আগের দিন বাধার মুখে পড়লেও নদী তীরে আমিন-মোমেন হাউজিংটি উচ্ছেদ করেছে বিআইডাব্লিউটিএ। বুধবার উচ্ছেদ অভিযানে চতুর্থ পর্যায়ের তৃতীয় দিনে অবৈধ হাউজিংটি উচ্ছেদ করা হয়।

সকালে নদীর বসিলা অংশে গড়ে ওঠা আমিন-মোমেন হাউজিং এলাকায় পাকা-আধাপাকা ও কাঁচা স্থাপনা সহ ছোট-বড় বেশ কিছু স্থাপনা উচ্ছেদ করে জায়গাটি উদ্ধার করে বিআইডাব্লিউওটিএ। বেলা একটা নাগাদ এ অংশের উচ্ছেদ সম্পন্ন হয়েছে বলে ঢাকাটাইমসকে নিশ্চিত করেছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডাব্লিউটিএ) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান।

এই কর্মকর্তা জানান, ‘আমরা আমিন-মোমেন হাউজিং এ উচ্ছেদ সম্পন্ন করেছি। দুপুরের মধ্যেই এখানে উচ্ছেদ শেষ হয়। দুপুরের বিরতির পর বসিলা ব্রিজের উত্তর পাশে উচ্ছেদ অভিযান পরিচালনা করব।’

মঙ্গলবার আমিন-মোমেন হাউজিং এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করতে গিয়ে বাধার মুখে পরে বিআইডাব্লিউটিএ। উচ্ছেদে বাধা দেয়ার অভিযোগে এক ছাত্রলীগ নেতাকে ঘটনাস্থল থেকে আটক করা হয়। এর কিছুক্ষণ পর বিকেল পৌনে তিনটায় অভিযান চলাকালে ঘটনাস্থল থেকে সরিয়ে নেয়া হয় অভিযান পরিচালনাকারী বিআইডাব্লিউটিএ’র যুগ্ম পরিচালক এ কে এম আরিফ উদ্দিনকে। ফলে বন্ধ হয়ে যায় উচ্ছেদ অভিযান।

২৯ জানুয়ারি থেকে শুরু হওয়া উচ্ছেদ অভিযানের ১০ দিনে ছোট-বড় মিলিয়ে উচ্ছেদ করা হয়েছে ১ হাজার ৬২০টি স্থাপনা। অথচ মঙ্গলবার উচ্ছেদের পরিমাণ শূন্য। অভিযান মাঝপথে বন্ধ হওয়ার কারণে উচ্ছেদের স্বদিচ্ছা নিয়ে প্রশ্নের জন্ম নেয়।

ঢাকাটাইমস/২০ ফেব্রুয়ারি/কারই/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :