ব্যাটিংয়ে সেরা পাঁচে সাব্বির-মিথুন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৫৩

বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজ হয়েছে বুধবার। সিরিজটি ৩-০ ব্যবধানে জিতে নিয়েছে নিউজিল্যান্ড। তিন ম্যাচের কোনো ম্যাচেই ব্যাটে বলে জ্বলে উঠতে পারেনি বাংলাদেশের ক্রিকেটাররা। যার ফলে বড় ব্যবধানে হারতে হয়েছে মাশরাফি বিন মর্তুজাদের।

প্রথম ম্যাচে ৮ উইকেটে, দ্বিতীয় ম্যাচে ৮ উইকেটে ও তৃতীয় ম্যাচে ৮৮ রানে হারে বাংলাদেশ। এই সিরিজের সেরা রান সংগ্রহকারী ব্যাটসম্যান কিউই ওপেনার মার্টিন গাপটিল। তিন ম্যাচে তার সংগ্রহ ২৬৪ রান। প্রথম দুই ম্যাচে সেঞ্চুরি করেন গাপটিল।

১৫৮ রান করে দ্বিতীয় অবস্থানে আছেন বাংলাদেশের সাব্বির রহমান। তিন ম্যাচ খেলে তার সংগ্রহ ১৫৮ রান। সিরিজের শেষ ম্যাচে সেঞ্চুরি করেন সাব্বির। ১০২ রান করে আউট হন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে সাব্বিরের এটি প্রথম সেঞ্চুরি।

নিউজিল্যান্ডের সিনিয়র ক্রিকেটার রস টেইলর আছেন তৃতীয় অবস্থানে। তিন ম্যাচ খেলে ১৩৫ রান করেছেন তিনি। টেইলরের একটি হাফ সেঞ্চুরি রয়েছে। ১৩১ রান করে চতুর্থ অবস্থানে আছেন আরেক কিউই ব্যাটসম্যান হেনরি নিকোলস। তার দুইটি হাফ সেঞ্চুরি রয়েছে। টাইগার ব্যাটসম্যান মোহাম্মদ মিথুন ১১৯ রান করে পঞ্চম অবস্থানে আছেন। দুই ম্যাচ খেলে দুইটিতেই হাফ সেঞ্চুরি করেন মিথুন।

বোলিংয়ে শীর্ষ অবস্থানে আছেন নিউজিল্যান্ডের পেসার টিম সাউদি। এক ম্যাচ খেলে ৬টি উইকেট শিকার করেছেন তিনি। ৬ উইকেট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছেন আরেক কিউই পেসার ট্রেন্ট বোল্ট। ৫ উইকেট নিয়ে তৃতীয় অবস্থানে আছেন স্বাগতিক নিউজিল্যান্ডের পেসার লকি ফার্গুসন। টাইগার পেসার মোস্তাফিজুর রহমান ৪ উইকেট নিয়ে আছেন চতুর্থ অবস্থানে। ৩ উইকেট নিয়ে পঞ্চম অবস্থানে আছেন ম্যাট হেনরি।

সেরা পাঁচ ব্যাটসম্যান

ব্যাটসম্যান

রান

হাফ সেঞ্চুরি

সেঞ্চুরি

গড়

গাপটিল (নিউজিল্যান্ড)

২৬৪

১৩২.০০

সাব্বির (বাংলাদেশ)

১৫৮

৫২.৬৬

টেইলর (নিউজিল্যান্ড)

১৩৫

১৩৫.০০

নিকোলস (নিউজিল্যান্ড)

১৩১

৪৩.৬৬

মিথুন (বাংলাদেশ)

১১৯

৫৯.৫০

 

সেরা পাঁচ বোলার

বোলার

উইকেট

সেরা বোলিং

ইকোনোমি রেট

গড়

সাউদি (নিউজিল্যান্ড)

৬/৬৫

৬.৯৬

১০.৮৩

বোল্ট (নিউজিল্যান্ড)

৩/৪০

৪.৩৬

২১.০০

ফার্গুসন (নিউজিল্যান্ড)

৩/৪৩

৪.৫৬

২৭.৪০

মোস্তাফিজুর (বাংলাদেশ)

২/৪২

৬.৩৩

৪২.৭৫

হেনরি (নিউজিল্যান্ড)

২/৪৮

৪.১০

২৬.০০

(ঢাকাটাইমস/২০ ফেব্রুয়ারি/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :