রাজশাহীর স্কুলে স্কুলে ভোট উৎসব

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:০২

রাজশাহীর সব প্রাথমিক স্কুলে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ক্ষুদে শিক্ষার্থীরা ভোট দিয়ে তাদের প্রতিনিধি নির্বাচন করে। নির্বাচিত সাত সদস্যের কাউন্সিলর বা পরিষদ বিভিন্ন বিষয়ে সহপাঠী ও শিক্ষকদের সহায়তা করবে।

নির্বাচনে প্রার্থী, ভোটার- সবাই ছিল প্রাথমিক স্কুলের তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণির শিক্ষার্থী। নির্বাচন পরিচালনাও করেছে তারা। শিক্ষার্থীরা উৎসবমুখর পরিবেশে ভোটাধিকার প্রয়োগ করে। এর মাধ্যমে প্রতিটি স্কুলে সর্বনিম্ন দুইজন থেকে সর্বোচ্চ সাতজন করে প্রতিনিধি নির্বাচিত হয়েছে। এই সাতজনের মধ্যে একজন পরিষদের প্রধান, বাকিরা সাধারণ সদস্য।

রাজশাহী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবদুস সালাম জানান, জেলার এক হাজার ৫৯টি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শিক্ষার্থীরা উৎসবমুখর পরিবেশে ভোট দিয়েছে। তারা খুব আনন্দ করেছে। যারা নির্বাচিত হয়েছে তারাও ভীষণ রকমের খুশি।

শিক্ষা কর্মকর্তা জানান, শিক্ষাজীবন থেকেই শিশুদের গণতন্ত্র চর্চা শুরু করাতে দেশের প্রতিটি স্কুলেই এই নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচিতরা বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়ন, পরিবেশ সংরক্ষণ, ক্রীড়া ও সংস্কৃতি চর্চা এবং বাগান তৈরিসহ বিভিন্ন গঠনমূলক কর্মকাণ্ডে নেতৃত্ব দেবে।

(ঢাকাটাইমস/২০ফেব্রুয়ারি/আরআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :