বিমানবন্দর ডেস্কে বাংলা ও ইংরেজিতে সাইনবোর্ড চান প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৩৮

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ডেস্কগুলোর সাইনবোর্ড বাংলা ও ইংরেজি ভাষায় লেখার নির্দেশ দিয়েছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ।

বুধবার আকস্মিকভাবে বিমানবন্দর পরিদর্শনকালে এমন নির্দেশনা দেন প্রতিমন্ত্রী।

ডেস্কগুলোতে বাংলা ও ইংরেজি ভাষা লেখার পাশাপাশি ডেস্কগুলো থেকে কী কী সেবা দেয়া হয় তাও উল্লেখ করতে নির্দেশনা দেন প্রতিমন্ত্রী। এছাড়া ইমিগ্রেশনে নারী ও ভিজিট ভিসায় গমনকারীদের জন্য আলাদা কিউ (সারি) করার পরামর্শ দেন।

প্রতিমন্ত্রী প্রবাসীকল্যাণ ডেস্কে বিএমইটি থেকে প্রদত্ত স্মার্টকার্ড কার্যক্রম প্রত্যক্ষ করেন এবং প্রতিদিন কতজনকে সেবা দেওয়া হয় তার একটি তালিকা করারও নির্দেশনা দেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে আবুধাবি থেকে ফেরার পর প্রতিমন্ত্রী যাত্রী কাউন্টার, প্রবাসীকল্যাণ ডেস্ক, ইমিগ্রেশন কাউন্টার পরিদর্শন করেন। কথা বলেন যাত্রী ও কর্তব্যরত পুলিশের সঙ্গে।

পরিদর্শনকালে প্রতিমন্ত্রীর সঙ্গে ছিলেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব রৌনক জাহান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক, অতিরিক্ত সচিব মিজানুর রহমান, অতিরিক্ত সচিব মো. মোকাব্বির হোসেন, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এমনাইম হাসান প্রমুখ।

(ঢাকাটাইমস/২০ফেব্রুয়ারি/এনআই/এমআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :