পাকিস্তানে নিষিদ্ধ সালমান

প্রকাশ | ২০ ফেব্রুয়ারি ২০১৯, ২০:১৩

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস

কাম্মীরের পুলওয়ামায় আত্মঘাতী গাড়ি বোমা হামলায় প্রায় ৫০ জনের মতো ভারতীয় জওয়ান নিহত হওয়ার ঘটনায় বলিউডে পাকিস্তানি অভিনেতা-অভিনেত্রী ও শিল্পীদের নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। কারণ পাকিস্তান ভিত্তিক ইসলামপন্থী জঙ্গী সংগঠন জাইশ-ই-মোহাম্মদ এই হামলায় দায় স্বীকার করেছে।

যার জেরে নিজের নোটবুক থেকে প্রিয় পাকিস্তানি গায়ক আতিফ আসলামের নামও কেটে দিয়েছেন সালমান খান। ভাইজানের আগামী কয়েকটি সিনেমায় আতিফের গান গাওয়ার কথা ছিল। কিন্তু আতিফকে ছেটে অন্য শিল্পী দিয়ে গান রেকর্ডিংয়ের জন্য তার প্রোডাকশন হাউজকে নির্দেশ দিয়েছেন সালমান।

এর বিপরীতে কঠোর সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তানও। আগামী ঈদুল ফিতরে ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশে মুক্তি পাওয়ার কথা ছিল সালমান খান অভিনীত ‘ভারত’ ছবিটি। নিজ দেশের মতো প্রতিবেশী দেশ পাকিস্তানেও দারুণ জনপ্রিয় এই অভিনেতা।

কিন্তু পাকিস্তান সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় তাদের দেশের শিল্পীদের কথা বিবেচনা করে সেখানে নিষিদ্ধ করেছে সালমান খানকে। পরিষ্কার জানিয়ে দিয়েছে, ঈদের দুইদিন আগে থেকে পরবর্তী দুই সপ্তাহ কোনো ভারতীয় ছবি পাকিস্তানে মুক্তি পাবে না।

এর আগে গত রোজার ঈদে সালমানের ‘রেস থ্রি’ও পাকিস্তানে মুক্তি পায়নি। এদিকে হামলায় ওিই ঘটনার জেরে অজয় দেবগণ তার আসন্ন ‘টোটাল ধামাল’ ছবি পাকিস্তানে মুক্তি না দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। পাশাপাশি পাকিস্তানি শিল্পীদের বলিউডে নিষিদ্ধের ব্যাপারে একমত সুপারস্টার অমিতাভ বচ্চনও।

ঢাকাটাইমস/২০ ফেব্রুয়ারি/এএইচ