ছবিতে চকবাজারের ভয়াবহ অগ্নিকাণ্ড

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৫৩ | প্রকাশিত : ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১১:১৪

শোকের দিন ২১ ফেব্রুয়ারিতে আরও একটি বড় ট্রাজেডির জন্ম হলো পুরান ঢাকার চকবাজার এলাকায়। ভয়াবহ অগ্নিকাণ্ডে এ পর্যন্ত সেখানে ৭০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। ভবনের ভেতরে আটকে পড়ে আছে আরও অনেকে। পাশাপাশি ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে শুয়ে কাতরাচ্ছেন আরও অর্ধশতাধিক দগ্ধ মানুষ।

হাতহতদের জন্য ইতিমধ্যে শোক জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত ও হতাহতদের সহায়তার আশ্বাস দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার রাতে ১১টার দিকে অগ্নিকাণ্ডের এই ঘটনা ঘটে। স্থানীয়রা জানান, বিদ্যুতের ট্রান্সমিটার বিস্ফোরণ হয়ে রাস্তার ওপরে থাকা একটি প্রাইভেটকারের ওপরে পড়ে। সেটির বিস্ফোরণে গাড়িতে আগুন ধরে গাড়ির গ্যাসের সিলিন্ডারটিও বিস্ফোরিত হয়। আশপাশে রাসায়নিক ও কেমিকেল কারখানায় থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।

আগুনে পুড়ে যারা মারা গেছেন অধিকাংশদেরই শনাক্ত করতে পারছেন না তাদের স্বজনরা। এজন্য তারা একবার ঢাকা মেডিকেল এবং আরেকবার ঘটনাস্থলে এসে জড়ো হচ্ছেন।  আগুনের সে ভয়াবহতা বর্ণনা করার মতো নয়। ছবিতে থাকলো চকবাজার ট্রাজেডির কিছু চিত্র।

ঢাকাটাইমস/২১ ফেব্রুয়ারি/এএইচ    

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :