এমপি জগলুলের ‘বঙ্গবন্ধু থেকে দেশরত্ন’ বইয়ের মোড়ক উন্মোচন

প্রকাশ | ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:২৮ | আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:২৯

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস

সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য গীতিকবি এস এম জগলুল হায়দারের লেখা ‘বঙ্গবন্ধু থেকে দেশরত্ন’ কবিতার বইয়ের মোড়ক উন্মোচন হয়েছে।

বৃহস্পতিবার শহীদ দিবস এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সকাল সাড়ে সাতটায় শ্যামনগর কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে বইয়ের মোড়ক উন্মোচন হয়।

অনুষ্ঠানের শুরুতে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সবাই দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেন। বইটির মোড়ক উন্মেচন করেন শ্যামনগর সরকারি মহসিন কলেজের অধ্যক্ষ তন্ময় সাহা। বিভিন্ন স্কুল, কলেজের শিক্ষার্থীরা বইটি থেকে কবিতা আবৃত্তি করে উপস্থিত সকলকে শোনান।

কবিতা লেখার স্মৃতিচারণ করে বক্তব্য দেন গীতিকবি জগলুল হায়দার এমপি।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান, উপজেলা সহকারী কমিশনার সুজন সরকার, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা হাবিল হোসাইন, উপজেলা মুক্তিযোদ্ধা কমাণ্ডার দেবী রঞ্জন মণ্ডল, উপজেলা প্রেসক্লাবের সভাপতি জি এম কবিরসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মুক্ত ছাপাখানার মুদ্রণে বইটির উৎসাহ ও কৃতজ্ঞতায় শেখ হেলাল উদ্দিন এমপি, অনুপ্রেরণায় এমপি পত্নী ফাতেমা হায়দার, প্রকাশনায় আনিসুজ্জামান, জাহিদ হাসান ও রেজওয়ানুল আজাদ নিপুণের সম্পাদনায় প্রচ্ছদ তৈরি করেছেন তারিক বিন হায়দার রাজন ও বকুল ডিজিটাল সাইন।

(ঢাকাটাইমস/২১ফেব্রুয়ারি/এমএম)