‘নাস্তা খাওয়াব কাকে’

আশিক আহমেদ, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৫২

মাহবুবা খাতুনের বয়স আশি ছুঁই ছুঁই। বয়সের ভারে ঠিকমত চলাফেরা করতে পারেন না। রেডক্রিসেন্ট সোসাইটির দুই স্বেচ্ছাসেবীর সহযোগিতায় শত শত লোকের ভিড় ঠেলে এসেছেন পুরান ঢাকার চুড়িহাট্টায়। স্বজনদের নাস্তা দিতে একটি বাড়ির গেটের সামনে বসে রয়েছেন।

মাহবুবা খাতুন এসেছেন আজিমপুর এলাকা থেকে। সেখানে তিনি বসবাস করেন তার ছেলে নুর উদ্দিনের সঙ্গে। ঢাকাটাইমসকে মাহবুবা খাতুন বলেন, ‘এই বাড়িতে আমার খালাতো ভাইয়ের স্ত্রী, তার তিন মেয়ে জাবিন, মাহরুমা, সাবরিনা ও ছেলে মাহবুব থাকতেন। বুধবার রাতে আগুন লাগার খবর শুনে আজ (বৃহস্পতিবার) সকালে এসেছি তাদের জন্য নাস্তা নিয়ে।’

কিন্তু এখানে ঢুকতে পারছিলেন না তিনি। পরে রেডক্রিসেন্টের দুই স্বেচ্ছাসেবীর সহযোগিতায় বাড়িটির সামনে এসে বসেছেন নাস্তা নিয়ে, কিন্তু কাউকেই পাচ্ছেন না। 

বুধবার রাত সাড়ে দশটার দিকে চকবাজার এলাকার শাহি মসজিদের গলিতে গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণে আগুন লাগে। আগুনে পুড়েছে পাঁচটি ভবনসহ অনেক দোকানপাট। এতে এ পর্যন্ত কমপক্ষে ৭০ জন মানুষের মৃত্যু হয়েছেন। আহত হয়ে হাসপাতালে আছেন আরও শতাধিক মানুষ।

আগুন নিভে গেলেও ওই বৃদ্ধার আত্মীয়-স্বজনেরা এখন কোথায় রয়েছেন, তা কেউই বলতে পারছেন না। সেখানকার স্বেচ্ছাসেবীদের ভাষ্যমতে, ‘তিনি যাদের নাম বলছেন, তাদের নাম আমরা এখনও শুনিনি। তিনি বৃদ্ধা মানুষ, আমাদের কাছে অনুরোধ করেছেন। তাই আমরা মানুষের ভিড় ঠেলে তাকে এখানে নিয়ে এসেছি।’

(ঢাকাটাইমস/২১ ফেব্রুয়ারি/এএ/এআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :