ময়মনসিংহে ভাষা দিবসে ছাত্রলীগ নেতার ব্যতিক্রমী উদ্যোগ

ময়মনসিংহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ ফেব্রুয়ারি ২০১৯, ২২:৫৭

আজ ২১ ফেব্রুয়ারি। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। আজকের এই দিনে ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলা ছাত্রলীগের এক ব্যতিক্রমী উদ্যোগে প্রশংসা কুড়িয়েছে উপজেলার সর্বস্তরের জনগণের। দিবসের প্রথম প্রহরে শহীদ মিনারে ফুল দিয়ে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে এ সংগঠনটি।

মুক্তাগাছা পৌর এলাকার বিভিন্নস্থানে জমে থাকা ময়লা আর্বজনা পরিষ্কার ও শহরের সৌন্দর্য বর্ধনে ব্যতিক্রম উদ্যোগ নিয়েছে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শুভ চন্দ্র দে।

সরেজমিনে বৃহস্পতিবার সকাল ১১টায় দেখা যায়, টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কের মুক্তাগাছা উপজেলার ডাক বাংলার সামনে কোদাল হাতে তিনি নিজেই ময়লা-আবর্জনা পরিষ্কার করছেন। এ সময় তিনি নিজ উদ্যোগে এ জায়গার ময়লা পরিষ্কার করার পাশাপাশি লাগিয়েছেন ফুলের গাছ। ডাক বাংলোর দেয়ালে লিখছেন বিভিন্ন সচেতনতামূল বাণী। এ পর্যায়ে দেখে বুঝার উপায় নেই এ জায়গা এক সময় ময়লার স্তূপে ভরা ছিল।

পথচারী শংকর দাশ বলেন, ছাত্রলীগের সাধারণ সম্পাদক শুভ’র এ স্বেচ্ছাসেবী উদ্যোগকে স্বাগত জানাই। এ রাস্তা দিয়ে চলাচলের সময় আমরা ময়লার দুর্গন্ধে নাকে রুমাল দেয়া ছাড়া চলতে পারতাম না। তবে আজকের এ দিনে ছাত্রলীগের এ উদ্যোগ সত্যিই প্রশংসা পাওয়ার দাবিদার।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক শুভ চন্দ্র দে ঢাকাটাইমসকে বলেন, আমিও প্রতিদিন এ রাস্তায় চলাচল করি। আমি দেখেছি এ রাস্তায় চলাচলের সময় সাধারণ মানুষের কষ্ট। তাই আমি ঠিক করি কেউ করুক আর না করুক আমি নিজেই এ রাস্তা থেকে ময়লা পরিষ্কার করব। আমি কারও প্রশংসা পাবার জন্য এটা করিনি। মানুষের দুর্ভোগ আমি দেখেছি। এবং এ শহরকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে আমার এ কাজ চলমান থাকবে।

উপজেলা সচেতন নাগরিক কমিটি (সনাক) এর সদস্য হেলাল উদ্দিন নয়ন ঢাকাটাইমসকে বলেন, এ ধরনের সেচ্ছাসেবী উদ্যোগকে নিঃসন্দেহে স্বাগত জানাই। এ জায়গা দিয়ে সাধারণ পথচারী দুর্গন্ধে চলাফেরা করতে পারত না। তবে তাদের এ কার্যক্রম যেন সারা শহরজুড়েই চলমান থাকে। এরকম জনসেবামূলক উদ্যোগ প্রশংসার দাবিদার।

(ঢাকাটাইমস/২১ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

কেজি দরে অপরিপক্ক তরমুজ, পিস চাইলে দাম আকাশ ছোঁয়া

লক্ষ্মীপুরে যুবলীগ নেতার চোখ উপড়ে দিয়েছে দুর্বৃত্তরা

ফেনী সরকারি কলেজে শিক্ষার্থীদের গণইফতারে ছাত্রলীগের হামলা, আহত ১০

মধ্যরাতে ফের মিয়ানমারের গুলির শব্দে কেঁপে উঠল টেকনাফ সীমান্ত

উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক, দুর্ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি

বরগুনা প্রেসক্লাবের নামে ভুয়া কমিটি গঠনের অভিযোগ 

ঝিনাইদহে বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানে জরিমানা

যারা ট্রেনে আগুন দেয় তারাই ভাড়া বৃদ্ধির গুজব ছড়ায়: রেলমন্ত্রী

আলফাডাঙ্গায় দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

মানিকগঞ্জে ব্যবসায়ী হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

এই বিভাগের সব খবর

শিরোনাম :