ছেলের বিরুদ্ধে বাবা হত্যার অভিযোগ

প্রকাশ | ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:০৬

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

ফরিদপুরের নগরকান্দায় ছেলের বিরুদ্ধে বাবাকে হত্যার অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার সকাল সাড়ে ৬টার দিকে উপজেলার রামনগর ইউনিয়নের রামনগর মধ্যপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত ওই ব্যক্তির নাম হারুন অর রশিদ ওরফে হারু চৌধুরী (৬৫)।

অভিযোগ সূত্রে জানা গেছে, হারুন অর রশিদের ছোট ছেলে মিলন চৌধুরী কোদালের আছাড়ি দিয়ে বাবার ডান চোয়ালসহ কানে আঘাত করলে ঘটনাস্থলেই নিহত হন তিনি। এ ঘটনার পর ছেলে মিলন পালিয়ে গেছে। মিলন বিবাহিত এবং এক মেয়ের বাবা।

নগরকান্দা থানার পরিদর্শক (তদন্ত) মিরাজ হোসেন বলেন, সকাল ১০টার দিকে হারুনের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়ে দেয়া হয়। এ ঘটনায় নিহতের স্ত্রী হালিমুন বেগম বাদী হয়ে ছেলে মিলনকে আসামি করে নগরকান্দা থানায় একটি হত্যা মামলার প্রস্তুতি নিচ্ছেন।

এলাকাবাসী জানায়, হারুন অর রশিদের দুই ছেলের মধ্যে মিলন ছোট। তার বড় ছেলে লিটন চৌধুরীর সাথে বাবার বনিবনা না হওয়ায় তিনি ঢাকার দোহার উপজেলার জয়পাড়া গ্রামে স্ত্রী ও সন্তান নিয়ে বসবাস করেন। বাবা হারুন অর রশিদ ও মা হালিমুন বেগম রামনগরে ছোট ছেলের সাথেই থাকতেন।

ওই ওয়ার্ডের ইউপি সদস্য সুকুমার কুমার দাস বলেন, জমি লিখে দেয়া নিয়ে হারুন অর রশিদের সাথে তার ছোট ছেলে মিলনের বিরোধ চলে আসছিল। ভোরে মিলন বাবাকে জমি লিখে দেয়ার জন্য চাপ দিলে বাবা তা দিতে অস্বীকার করেন। তখন মিলন ক্ষিপ্ত হয়ে কোদালের আছাড়ি দিয়ে বাবাকে পিটাতে থাকেন। কোদালের আছাড়ির একটি আঘাত বাবার ডান চোয়ালে কান বরাবর লাগলে হারুন অর রশিদ মাটিতে পড়ে যান। তাকে দ্রুত ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে রামনগর ইউনিয়নের কুঞ্জনগর বাজারের এক পল্লী চিকিৎসক হারুণ অর রশিদকে মৃত বলে ঘোষণা করেন।

নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)মিজানুর রহমান এবং পরিদর্শক (তদন্ত) মিরাজ হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

(ঢাকাটাইমস/২২ফেব্রুয়ারি/এলএ)