ইতিহাস গড়তে শ্রীলঙ্কার প্রয়োজন ১৯৭

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৩৩

দক্ষিণ আফ্রিকার মাটিতে এখনও টেস্ট সিরিজ জিততে পারেনি উপমহাদেশের কোনো দল। ভারত আর পাকিস্তান একবার করে কেবল ড্র করতে পেরেছে। আর শ্রীলঙ্কা? চলতি সিরিজের আগে প্রোটিয়াদের মাটিতে ১৩ ম্যাচে একটিতে জয় আর একটিতে ড্র করতে পেরেছিল। সেই শ্রীলঙ্কাই এবার দুই ম্যাচ সিরিজের প্রথমটিতে জিতে ১-০ ব্যবধানে এগিয়ে। শুধু কি তাই? পোর্ট এলিজাবেথে চলমান দ্বিতীয় টেস্টেও জয়ের হাতছানি সফরকারীদের সামনে।

শুক্রবার দ্বিতীয় দিনে শ্রীলঙ্কাকে ১৫৪ রানে থামায় দক্ষিণ আফ্রিকা। ইনজুরির কারণে লাসিথ আম্বুলদেনিয়া নামতে পারেননি। প্রথম ইনিংসে প্রোটিয়ারা তুলেছিল ২২২। কিন্তু ৬৮ রানে এগিয়ে থাকা দলটি দ্বিতীয় ইনিংসে গুটিয়ে গেছে গেছে মাত্র ১২৮ রানে! সুরাঙ্গা লাকমল, ধনাঞ্জয়া ডি সিলভা, কাসুন রাজিথা মিলে মাত্র ৪৪.৩ ওভারেই শেষ করে দিয়েছেন স্বাগতিকদের। লাকমল ৪টি, ধনাঞ্জয়া  ৩টি আর রাজিথা নিয়েছেন ২টি উইকেট। তাতে জয়ের জন্য শ্রীলঙ্কার সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ১৯৭ রান। অর্থাৎ, উপমহাদেশের প্রথম দল হিসেবে দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট সিরিজ জিততে শ্রীলঙ্কার প্রয়োজন ১৯৭।

প্রথম টেস্টে কুশল পেরেরার মহাকাব্যিক সেঞ্চুরিতে ৩০৩ রান তাড়া করে শ্রীলঙ্কা জিতেছিল ১ উইকেটে। এবার কি ১৯৭ রান করতে পারবে না তারা?

(ঢাকাটাইমস/২২ ফেব্রুয়ারি/ এবিএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :