স্ত্রীর দোষে দোষী পাকিস্তানি অভিনেতা ফাওয়াদ

প্রকাশ | ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১১:১৫ | আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৫০

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস

মেয়েকে পোলিও রোগের প্রতিষেধক খাওয়াতে অস্বীকৃতি জানিয়েছিলেন পাকিস্তানের জনপ্রিয় অভিনেতা ফাওয়াদ খানের স্ত্রী। পোলিওকর্মীদের সঙ্গে খারাপ ব্যবহারও করেছিলেন। স্ত্রীর সেই অপরাধে থানায় অভিযোগ দায়ের হয়েছে ফাওয়াদের বিরুদ্ধে।

নিয়ম অনুযায়ী বৃহস্পতিবার লাহারে ফাওয়াদের বাড়িতে পরিদর্শনে যান পোলিওকর্মীরা। সেখানে ফাওয়াদের স্ত্রী সাদাফ খান তার কন্যাশিশুকে অ্যান্টি-পোলিও ভ্যাকসিন খাওয়াতে অস্বীকার করেন।

পোলিওকর্মীদের অভিযোগ, ওনাকে বোঝানোর চেষ্টা করলে আমাদের সঙ্গে খুব খারাপ ব্যবহার করেন। এমনকি ফাওয়াদের গাড়ির ড্রাইভারও বাজে ব্যবহার করেন এবং পোলিওকর্মীদের বাড়ি থেকে বেরিয়ে যেতে বলেন।

এরপরেই স্থানীয় খানায় ফাওয়াদের বিরুদ্ধে এফআইআর দায়ের করেন পোলিওকর্মীরা। পুলিশের এক কর্মকর্তা বলেন, ‘ফাওয়াদের স্ত্রী তাদের কন্যাশিশুকে পোলিও টিকা না দেয়ার পেছনে কোনো কারণ দেখাতে পারেননি।

তার মতে, ‘এটি সচেতনতার অভাবও হতে পারে, আবার সেলেব্রিটি হওয়ার কারণেও ওনারা পোলিওকর্মীদের সঙ্গে এমন খারাপ আচরণ করে থাকতে পারেন। গোটা ঘটনাটি অত্যন্ত নিন্দনীয়।’

পৃথিবীর যে তিনটি দেশে পোলিও রোগের প্রকোপ সবচেয়ে বেশি তার মধ্যে পাকিস্তান অন্যতম। অন্য দুটি দেশ হল আফগানিস্তান ও নাইজেরিয়া। ওয়ার্ল্ড হেল্থ অর্গানাইজেশন-এর নিয়ম অনুযায়ী, পাঁচ বছর বয়স পর্যন্ত সকল শিশুর পোলিও ড্রপ গ্রহণ বাধ্যতামূলক।

ঢাকাটাইমস/২৩ ফেব্রুয়ারি/এএইচ