‘১৯ লাশ শনাক্তে ৩২ জনের ডিএনএ সংগ্রহ’

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১২:১১ | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১২:০৮

পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় আগুনে নিহতদের মধ্যে ১৯ মরদেহ শনাক্তে ৩২ জনের ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছে বলে জানিয়েছে ঢাকা জেলা প্রশাসন।

শনিবার সকালে ঢাকা মেডিকেলে সাংবাদিকের এই তথ্য জানান ঢাকার বিভাগীয় কমিশনার এ কে এম আলী আজম।

আলী আজম বলেন, চকবাজারের আগুনে পুড়ে মোট ৬৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে গতকাল পর্যন্ত পরিচয় শনাক্ত হওয়া ৪৬ জনের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। বাকিদের মধ্যে একজনের পরিচয় পাওয়া হয়েছে। তার নাম আনোয়ার হোসেন মঞ্জু। গ্রামের বাড়ি নোয়াখালী। চুড়িহাট্টার হায়দার মেডিকেল সেন্টারের মালিক ছিলেন তিনি। কিছুক্ষণের মধ্যেই স্বজনদের কাছে তার মরদেহ হস্তান্তর করা হবে বলে জানান তিনি।

ঢাকার বিভাগীয় কমিশনার বলেন, অগ্নিকাণ্ডের পর গতকাল একজনের বিচ্ছিন্ন হাত উদ্ধার করা হয়। হাতটি নিহত ৬৭ জনের কারো, না অন্য কারো তা বলা যাচ্ছে না।

পুরান ঢাকা থেকে কেমিক্যাল গুদাম সরানোর ব্যাপারে করা এক প্রশ্নের জবাবে আলী আজম বলেন, ‘এ ব্যাপারে ঢাকা জেলা প্রশাসন ও শিল্প মন্ত্রণালয় উদ্যোগ নিয়েছে। খুব শিগগির তা বাস্তবায়ন করা হবে।’

এ সময় উপস্থিত ছিলেন সিআইডির বিশেষ পুলিশ সুপার (ফরেনসিক) রুমানা আক্তার। তিনি বলেন, ‘আমরা ডিএনএন’র নমুনা সংগ্রহ করেছি। এরপর লাশগুলো শনাক্ত করে দ্রুত তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হবে। আগামীকাল পর্যন্ত এই কার্যক্রম চলবে। লাশের নতুন কেউ দাবিদার আসলে তার ডিএনএ সংগ্রহ করা হবে।’

বুধবার রাতে চকবাজারের চুড়িহাট্টায় লাগা আগুনে ৬৭ জনের প্রাণহানির পাশাপাশি আহত ও দগ্ধ হন ৪১ জন। তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়।

ঢাকা টাইমস/২৩ফেব্রুয়ারি/আরএ/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :