বইমেলায় এসেছে মাশরাফি-সাকিবের ছেলেবেলা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৪১

দুই মহাতারকা মাশরাফি বিন মর্তুজা ও সাকিব আল হাসানকে জানলেই তো অনেকখানি জানা হয়ে যায় বাংলাদেশ ক্রিকেটের সৌরভ-গৌরব, দর্প-ভালোবাসা, প্রেম-অহংকার। মাশরাফি বিন মর্তুজা ও সাকিব আল হাসান তাই আমাদের জন্য শুধুই ক্রিকেটার নন, এর চেয়ে বেশি কিছু!

আন্তর্জাতিক আঙ্গিনায় দেড় যুগ আগে একজনের পথচলা শুরু, আরেকজন পেরিয়ে গেছেন যুগ। খেলছেন এখনো সমান দাপটে। দুজনের ক্রিকেটীয় কীর্তি, ক্রিকেটীয় বীরত্বের গল্পগুলো কমবেশি জানা সবার। কিন্তু তাঁদের ছোটবেলা? উচ্ছ্বল শৈশব, উদ্দাম কৈশোর? ক্রিকেটীয় গুণকীর্তনের প্রয়োজনে তা কখনো-সখনো আলোয় এসেছে বটে, কিন্তু গুছিয়ে মলাটবন্দী করার প্রয়োজনীতা অনুভব করেননি কেউ। যে কাজটি করলেন সিনিয়র ক্রীড়া সাংবাদিক আপন তারিক। মাশরাফি আর সাকিবের ছোটবেলাকে বড় পরিসরে পাঠকের সামনে তুলে ধরে এবারের একুশে মেলায় এনেছেন তার প্রথম গ্রন্থ- মাশরাফি সাকিবের ছেলেবেলা। মাশরাফি কিন্তু জন্মেই ‘মাশরাফি’ নন। সাকিব যেমন আজন্ম নন আজকের ‘সাকিব’।

ছোটবেলায় তাঁরা বরং অনেক বেশি করে ছিলেন কৌশিক আর ফয়সাল। ওই নামেই যে বন্ধু-পরিবার-আত্মীয়মহলে পরিচিতি! সেই গল্প ছোটদের জন্য তুলে এনেছেন লেখক। এই দুই ক্রিকেট-নায়কের শৈশব-কৈশোরের গল্পগুলো অনুপ্রেরণার মশাল জ্বালিয়ে দেবে পরবর্তী প্রজন্মের স্বপ্নের মিছিলে। আর সে গল্পগুলো কী যত্নের সঙ্গেই না তুলে এনেছেন লেখক আপন তারিক! বইটি পাওয়া যাবে একুশে গ্রন্থমেলার লিটল ম্যাগ কর্নারে টুনটুনি প্রকাশনের স্টলে। এছাড়া সোহরাওয়ার্দী উদ্যানে মহাকাল প্রকাশনী ও ঢাকা রিপোর্টাস ইউনিটির স্টলে। অনলাইনে কেনা যাবে রকমারি.কম থেকেও। মাশরাফি সাকিবের ছেলেবেলা বইটির প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ। অলংকরণ সুকান্ত ভৌমিক। মূল্য ২০০ টাকা।

(ঢাকাটাইমস/২৩ফ্রেব্রুয়ারি/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :