২১টি সরকারি ওয়েবসাইট হ্যাকিংয়ে দুই যুবক গ্রেপ্তার

প্রকাশ | ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৪০

বগুড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

সরকারি শিক্ষা প্রতিষ্ঠান ও সরকারি বিভিন্ন ওয়েবসাইট হ্যাক করে তথ্য চুরির দায়ে দুই হ্যাকারকে গ্রেপ্তার করেছে সাইবার পুলিশ জোন বগুড়া।

শনিবার বেলা ১১টায় বগুড়া পুলিশ সুপার আলী আশরাফ ভূঞাঁ সংবাদ সম্মেলনে এই তথ্য জানান।

গ্রেপ্তারকৃতরা হলেন ফরিদপুরের ভাঙ্গা থানার হাফেজ আব্দুল্লাহর ছেলে বশির উল্লা সরদার ও চাঁদপুরের মতলব থানার কাজী নিজাম উদ্দিনের ছেলে আজহার উদ্দিন আবির।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, গ্রেপ্তারকৃত দুজন ‘ব্ল্যাক ওয়েব’ নামের একটি হ্যাকার গ্রুপের সদস্য। হ্যাকারদের এই গ্রুপটি গত ডিসেম্বর থেকে জানুয়ারি পর্যন্ত সরকারি শিক্ষা প্রতিষ্ঠানসহ মোট ২১টি সরকারি বিভিন্ন ওয়েবসাইট হ্যাক করে। এসব হ্যাকারের প্রধান লক্ষ্য সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের ওয়েবসাইট হ্যাক করে ডাটাবেজ চুরি, ক্ষতিসাধন, ডিফেস দিয়ে নিজেদের ক্ষমতাকে জাহির করা। হ্যাক হওয়া ওয়েবসাইটগুলোর মধ্যে চারটি ওয়েবসাইট সিস্টেম অ্যাডমিনিস্ট্রেশন রিকভার করা সম্ভব হয়েছে বলে জানান এসপি।

পুলিশ সুপার জানান, গ্রেপ্তারকৃতদের মধ্যে বশির উল্লাকে গোপালগঞ্জের চন্দ্রদিঘলিয়া গ্রামের একটি ছাত্রাবাস থেকে গত ২১ ফেব্রুয়ারি এবং আজহার আবির উদ্দিনকে গত ২২ ফেব্রুয়ারি চাঁদপুর থানার মমিনপাড়া থেকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ রিমান্ড চাইবে বলে জানান এসপি।

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/জেবি)