‘এখন ভোট একদিন আগেই শুরু হয়’

সুনামগঞ্জ প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৪৮

গত জাতীয় সংসদ নির্বাচনে ব্যাপক অনিয়ম ও কারচুপির অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এ জেড এম জাহিদ হোসেন। ৩০ ডিসেম্বরের নির্বাচন হওয়ার কথা থাকলেও তা একদিন আগে ২৯ ডিসেম্বর সন্ধ্যায় শুরু হয় বলে মন্তব্য করেন তিনি। শুধু জাতীয় নির্বাচন নয়, এই সরকারের আমলে সব নির্বাচনের একই অবস্থা বলে অভিযোগ করেন তিনি।

শনিবার সুনামগঞ্জে একটি অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছিলেন বিএনপির কেন্দ্রীয় এই নেতা। শহরের স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে সুনামগঞ্জ জেলা বিএনপি এই অনুষ্ঠানের আয়োজন করে। মামলা, কারাবন্দি ও হামলায় ক্ষতিগ্রস্তদের বিষয়ে এই মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন জাহিদ হোসেন। সভাপতিত্ব করেন জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন আহমেদ মিলন।

চিকিৎসক নেতা জাহিদ বলেন, ‘৩০ ডিসেম্বর নির্বাচনের নামে যে নাটক মঞ্চস্থ করা হয়েছে এটা শুরু হয় ২৯ ডিসেম্বর সন্ধ্যার দিকে। নির্বাচন এখন ৮টা আর ৫টায় হয় না, নির্বাচন এখন আগের দিন শুরু হয় এবং পরের দিন ১১টার মধ্যে শেষ। ২টার মধ্যে ভোট গণনা ও শেষ হয়ে যায়। আর এখন ভোট গুনতে হয় না বসাইয়া দিলেই হয়। পুলিং এজেন্টদেরও প্রয়োজন হয় না।’

জাহিদ বলেন, ‘নাটক করার জন্য জাতীয়তাবাদী দলের নেতাকর্মীদের ভোটের দুই মাস আগে থেকে গায়েবি মামলা দেওয়া শুরু হয়। গ্রেপ্তার করার একটাই উদ্দেশ্য ছিল নির্বাচনী মাঠে কেউ থাকবে না, তারা একাই মাঠে খেলবে এবং দিবা-রাত্রি তারা তাদের মতো খেলেছে। নির্বাচন যত ঘনিয়ে আসে মামলা ও গ্রেপ্তারের সংখ্যাও বেড়েছে।’

জেলা বিএনপির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নুরুলের পরিচালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন চেয়ারপারসনের উপদেষ্টা সাবেক হুইপ ফজলুল হক আছপিয়া।

আরও বক্তব্য দেন সাবেক সাংসদ নজির হোসেন, কেন্দ্রীয় বিএনপির সদস্য নাছির উদ্দিন চৌধুরী, মিজানুর রহমান চৌধুরী, দেওয়ান জয়নুল জাকেরীরসহ দলীয় নেতাকর্মীরা।

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :