সরকারের উন্নয়ন দৃশ্যমান: কৃষিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
 | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:২০

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, ‘দেশ আজ উন্নয়নের মহাসড়কে। দেশে কৃষি শিক্ষা, আইসিটিসহ ব্যাপক সাফল্য অর্জিত হয়েছে। দেশকে সরকার উন্নয়নের মহাসড়কে তুলেছেন। যা আজ দৃশ্যমান।’

এসময় মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্কাউটসকে অনেক দূর এগিয়ে নিতে চান। বঙ্গবন্ধুর আদর্শে স্কাউটসকে মুক্তিযুদ্ধের চেতনায় বাস্তবায়ন করতে হবে। জঙ্গি ও মাদক থেকে দূরে থাকতে স্কাউটের বিকল্প নেই। স্কাউট একটি সামাজিক আন্দোলন। যারা স্কাউটের প্রশিক্ষণ নেয়, তারা কখনও মাদক গ্রহণ করতে পারে না। একটি সুশিক্ষিত জাতি গঠনে স্কাউট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।’

শনিবার দুপুরে টাঙ্গাইল শহীদ স্মৃতি পৌর উদ্যানে জেলা প্রশাসন আয়োজিত শতভাগ স্কাউটস জেলা ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, পুষ্টিকর ও নিরাপদ খাদ্য নিশ্চিত করতে আমরা বদ্ধপরিকর। আগামীতে উন্নত সমৃদ্ধ দেশ গড়ার জন্য তরুণ প্রজন্মকে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তোলার প্রধান নিয়ামক হচ্ছে খাদ্য নিরাপত্তা। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। দিন বদল হয়েছে। ডিজিটাল বাংলাদেশ হয়েছে। খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনের পর সরকার এখন পুষ্টি এবং নিরাপদ খাদ্য নিশ্চিত করতে কাজ করছে।

টাঙ্গাইলের জেলা প্রশাসক ও জেলা স্কাউটসের সভাপতি মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- বাংলাদেশ স্কাউট ও দুর্নীতি দমন কমিশনের কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান, টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক, টাঙ্গাইল-৫ (সদর) আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেন, টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির, টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন প্রমুখ।

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :