ময়মনসিংহে বাড়ি-ঘরে হামলার প্রতিবাদ

ময়মনসিংহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:২৭

ময়মনসিংহের নান্দাইলের কানুরামপুরে বাড়ি ঘর, ব্যবসা প্রতিষ্ঠানে হামলা লুটপাট, অগ্নিসংযোগ, নিরীহ মানুষকে বাড়িঘর ছাড়া করার প্রতিবাদে ময়মনসিংহ বিভাগীয় শহরে মানববন্ধন হয়েছে।

শনিবার ময়মনসিংহ প্রেসক্লাবের সামনে দোষীদের বিচার দাবি করে মানববন্ধনের আয়োজন করেন ভুক্তভোগী এলাকাবাসী।

মানববন্ধনে বক্তব্য রাখেন হাসিম ভূঁইয়া, আব্দুল হেলিম ভূঁইয়া, শামীম ভূঁইয়া, আব্দুস সালাম ভূঁইয়া, মফিজুল ভূঁইয়া প্রমুখ।

বক্তারা বলেন, গত ১ ফেব্রুয়ারি নান্দাইলের কানুরামপুরে ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মোর্শেদ আলী হত্যাকে কেন্দ্র করে মোর্শেদ সমর্থকরা ১৫-২০টি বাড়িঘর, ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর ও লুটপাট করে আগুন ধরিয়ে দেয়। এঘটনার পর থেকে এলাকা ছেড়ে ২০টি পরিবার পালিয়ে বেড়াচ্ছে। এঘটনায় নিরীহ মানুষদের উপর হামলা মামলা বন্ধের দাবি জানান তারা।

এসময় ভুক্তভোগী পরিবারের সদস্য আ. হেলিম ভূইয়া জানান, সংঘবদ্ধ লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালিয়ে ভাঙচুর শেষে তার অটো রিকশার শো-রুম ও ফ্রিজের শোরুম লুট করে নিয়ে গেছে। ভয়ে এখন তারা স্ত্রী সন্তান নিয়ে বাড়িঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন। তার দাবি ওয়ারিশের সম্পদ লিখে দেয়াকে কেন্দ্র করে এ হত্যাকাণ্ড থাকতে পারে। অথচ নিরীহ মানুষের ওপর দোষ চাপিয়ে তারা এলাকায় রাম রাজত্ব কায়েম করছে।

সিরাজুল ইসলাম ভুইয়া জানান, নিহত মোর্শেদ আলী দত্তপুর গ্রামের বুদিয়ার বাপ, একই গ্রামের সিরাজুল ইসলাম, আজিজুল চেয়ারম্যানসহ পাঁচটি হত্যা মামলার আসামি ছিল। তার হত্যার বিচার প্রশাসনের ওপর না ছেড়ে নিজেরাই প্রতিহিংসামূলকভাবে এলাকার সাধারণ মানুষকে বাড়ি ছাড়া করছে।

তিনি বলেন, আমরা এখন আর এলাকায় যেতে পারছি না। আমাদের সবকিছু লুট করে নেয়া হয়েছে।

তাদের দাবি, তদন্ত করে প্রকৃত ঘটনা উদ্ঘাটন করে দোষীদের বিচারের আওতায় আনা হোক। তারা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

প্রসঙ্গত, গত ১ ফেব্রুয়ারি রাতে বাজার থেকে বাড়ি ফেরার পথে নান্দাইলের কানুরামপুরে ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মোর্শেদ আলী দুর্বৃত্তদের হাতে খুন হন। এরপর থেকে তার সমর্থক প্রতিপক্ষের ওপর খুনের দায় চাপিয়ে তাদের বাড়ি ঘরে হামলা করে।

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :