‘প্রধানমন্ত্রীর ছবিতে আগুন’, ছাত্রলীগের ছয় নেতাকে শোকজ

প্রকাশ | ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:০০

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সংবলিত পোস্টার ও ব্যানার ছিঁড়ে অগ্নিসংযোগের অভিযোগে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা ছাত্রলীগের সাবেক ছয় নেতাকে শোকজ করেছে জেলা ছাত্রলীগ।

শুক্রবার রাতে উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আবু ছায়েদ ও সাবেক সদস্য পারভেজ আহমেদ, নবীনগর সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক আহ্বায়ক আরিফুল ইসলাম রাজীব, সাবেক যুগ্ম আহ্বায়ক নাছির উল্লাহ ও সাবেক সদস্য মোবারক হোসেন এবং পৌর ছাত্রলীগের সাবেক সদস্য সাইফুল ইসলাম রকিকে শোকজ করে দুই দিনের মধ্যে লিখিত জবাব দিতে বলা হয়েছে।

একই অভিযোগে গত ১৮ ফেব্রুয়ারি নবীনগর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের ‘একক প্রার্থী’ হাবিবুর রহমান স্টিফেনসহ নয়জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা করেছেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক কমিটির সদস্য আবু রাসেল ভূইয়া।

ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন জানান, গত ১০ ফেব্রুয়ারি ছাত্রলীগের সাবেক ওই নেতারা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিসংবলিত পোস্টার-ব্যানার ছিঁড়ে অগ্নিসংযোগ করেছেন বলে আমাদের কাছে লিখিত অভিযোগ এসেছে। যেহেতু তারা নতুন কমিটিতে বিভিন্ন পদের প্রার্থী, তাই তাদেরকে শোকজ করা হয়েছে।

অভিযোগের বিষয়ে তদন্তের জন্য জেলা ছাত্রলীগ থেকে তদন্ত কমিটি গঠন করা হবে বলেও উল্লেখ করেন তিনি।

প্রসঙ্গত, ৩১ মার্চ ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের ‘একক প্রার্থী’ হিসেবে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাবিবুর রহমান স্টিফেনের নাম ঘোষণার পরই তাকে নিয়ে বিতর্ক শুরু হয়। তিনি ‘ভুয়া মুক্তিযোদ্ধা’ ও শীর্ষ যুদ্ধাপরাধী গোলাম আযমের ‘নিকট আত্মীয়’ বলে অভিযোগ তুলে তাকে দলীয় মনোনয়ন না দেয়ার দাবি জানান মনোনয়নবঞ্চিত প্রার্থী ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এইচ.এম আল-আমিন আহমেদ, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক জহির সিদ্দিক টিটু ও ব্রাহ্মণবাড়িয়া জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম ফেরদৌস। তবে স্টিফেন সব অভিযোগ মিথ্যা বলে দাবি করেছেন।

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/এলএ)