ফসল রক্ষা বাঁধ

তাহিরপুরে ১৫ প্রকল্পের অবস্থা খুবই খারাপ

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি
 | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ২১:৪৭

তাহিরপুরে পানি উন্নয়ন বোর্ডের ফসল রক্ষা বাঁধের ৬৬টি প্রকল্পের মধ্যে ১৫টির অবস্থা খুবই খারাপ বলে মন্তব্য করেছেন তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইফুল ইসলাম।

শনিবার বেলা ১১টায় তাহিরপুর উপজেলা গণমিলনায়তন কেন্দ্রে ফসল রক্ষা বাঁধের চেয়ারম্যান ও সদস্যসচিব এবং বাস্তবায়ন ও মনিটরিং কমিটির সদস্যদের সঙ্গে বাঁধ নির্মাণকাজের অগ্রগতি নিয়ে মতবিনিময় সভায় এ মন্তব্য করেন তিনি।

সভাপতির বক্তব্যে ইউএনও উপজেলার শনি, মাটিয়ান, মহালিয়া ও গুরমা বর্ধিতাংশের নির্মাণাধীন বাঁধের চলমান কাজের চিত্র তুলে ধরেন।

৬৬টি ফসল রক্ষা বাঁধের কাজের সময়সীমা আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত। সেই হিসাবে সময় আছে আর মাত্র পাঁচ দিন। এখন পর্যন্ত ৫১টি প্রকল্পের কাজ প্রায় শেষ পর্যায়ে হলেও এগুলোর ড্রেসিং, বাঁধে জিও ট্যাক্সটাইল ও বস্তা সেটিংয়ের কাজ বাকি রয়েছে। অন্য ১৫টি প্রকল্পের অবস্থা খুবই খরাপ; এগুলোর ৫০ থেকে ৬০ ভাগ কাজ হয়েছে।

মতবিনিময় সভায় কাজের অগ্রগতি খারাপ থাকা প্রকল্পের সঙ্গে সংশ্লিষ্ট সভাপতি-সদস্যদের তিরস্কার করা হয়।

সভায় প্রকল্প চেয়ারম্যান ও সদস্যসচিবদের ২৮ ফেব্রুয়ারির মধ্যে কাজ শেষ করার জন্য সভায় তাগিদ দেয়া হয়।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) আসাদুজ্জামান হাওলাদার, বাস্তবায়ন ও মনিটরিং কমিটির সদস্য উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুছ ছোবাহান আখঞ্জি, উপজেলা প্রেসক্লাব সভাপতি আমিনুল ইসলাম, পাউবোর উপ-সহকারী প্রকৌশলী ইমরান হোসেন প্রমুখ।

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :