দৃষ্টিপ্রতিবন্ধী রুবেলের ‘ভালোবাসার এক টুকরো উপহার’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ২২:২০

অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে দৃষ্টিপ্রতিবন্ধী রুবেল হোসেনের প্রথম কবিতার বই  ‘ভালোবাসার এক টুকরো উপহার’। প্রেম, প্রস্থান, অভিমান, কষ্ট, দেশপ্রেম ও রোমান্টিকতাসহ বিভিন্ন ধরনের ২৮টি কবিতা নিয়ে বইটি।

‘ভালোবাসার এক টুকরো উপহার’ প্রকাশ করেছে ইনভেলাপ পাবলিকেশন্স। মেলায় লিটলম্যাগ চত্বরে , (স্টল নং ৮৬) পাওয়া যাবে বইটি। মূল্য ১৩০ টাকা।

বইটি সম্পর্কে রুবেল হোসেন বলেন, ‘বলব না আমার প্রতিটা কবিতাই পাঠকের হৃদয় ছুঁয়ে যাবে তবে একটু হলেও ভালো লাগবে। আমি চেষ্টা করেছি বিভিন্ন বিষয়ে কবিতা লিখতে। সমাজের অসঙ্গতি, অন্যায়, দেশপ্রেম ও রোমান্টিকতায় বেশি নজর দিয়েছি। প্রথম বই হিসেবে সামান্য মুদ্রণ-প্রমাদ রয়ে গেছে। পাঠক সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন বলে আশা করি।’

রুবেলের সহপাঠী মাহবুবা স্মৃতি বলেন, ‘চোখের দৃষ্টি যদি তোমার ঝাপসাও হয়, মনের দৃষ্টি দিয়ে পৃথিবীর সবকিছু জয় করা সম্ভব। তার প্রমাণ আমাদের রুবেল। হয়তো স্রষ্টা তার চোখের দৃষ্টি দেননি, কিন্তু বিশ্ব জয় করার মতো এমন কিছু গুণ তার রয়েছে, যা সুস্থ-স্বাভাবিক অনেকের মধ্যেই আমরা দেখতে পাই না।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে অধ্যয়নরত রুবেল। বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত তিনি। ‘ড্রিম লাইট কালচারাল অর্গানাইজেশন’ নামে একটা সংগঠনও চলছে তার হাত ধরে। 

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

সাহিত্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :